Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাই পর্বে খেলবে না উত্তর কোরিয়া

প্রকাশের সময়: ১২:০৯ অপরাহ্ণ - বুধবার | মে ৫, ২০২১

তৃতীয় মাত্রা

করোনা ভাইরাসের কারণে আগামী মাসে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে অংশ নেবে না উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন গত সোমবার এমনটাই জানিয়েছে। উত্তর কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশন শুক্রবার এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কাছে এক চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা খেলবে না।

কোরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের মুখপাত্র লি জা-চুল এই তথ্য জানিয়েছেন। লি-জা আরো জানিয়েছেন, এএফসি অবশ্য এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য উত্তর কোরিয়াকে অনুরোধ জানিয়েছে। গত মার্চের এশিয়ান বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ইতিমধ্যেই করোনা মহামারির কারণে জুন পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই রাউন্ডে প্রতিটি দলের তিনটি করে ম্যাচ খেলার কথা ছিল।

গত ১২ এপ্রিল এএফসি ঘোষণা দিয়েছে হোম অ্যাওয়ে-ভিত্তিক ফরম্যাটের পরিবর্তে পাঁচটি দল নিয়ে গঠিত প্রতিটি গ্রুপের ম্যাচ একটি দেশে অনুষ্ঠিত হবে। যার ফলেই গ্রুপ-এইচ এর স্বাগতিক হিসেবে দক্ষিণ কোরিয়াকে বেছে নেওয়া হয়। এই গ্রুপে দুই কোরিয়ান দল ছাড়াও তুর্কেমিনিস্থান, লেবানন ও শ্রীলঙ্কা রয়েছে।

Read previous post:
মিমের দায়িত্ব নিলেন ব্যারিস্টার আহসান

তৃতীয় মাত্রা সম্প্রতি পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় বাবা-মা ও দুই বোনকে হারানো শিশু মিমের দায়িত্ব নিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আহসান...

Close

উপরে