Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিষয়টি আমার জন্য গৌরবের : কনা

প্রকাশের সময়: ১১:০৪ পূর্বাহ্ণ - বুধবার | মে ৫, ২০২১

তৃতীয় মাত্রা

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। নিজের দীর্ঘ ক্যারিয়ারে ধারাবাহিকভাবে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। অডিও এবং চলচ্চিত্র এই দুই মাধ্যমেই সফল তিনি। এছাড়া বছরজুড়েই দেশ-বিদেশের স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকেন এ গায়িকা। তবে চলতি করোনা পরিস্থিতিতে বাসাতেই নিরাপদে থাকছেন কনা। সব মিলিয়ে দিনকাল কেমন কাটছে? উত্তরে কনা বলেন, ভালো খারাপ মিলিয়ে আছি। দেশের করোনা পরিস্থিতি ভালো না। লকডাউন চলছে।
সব কেমন যেন স্থবির হয়ে আছে। শিল্পীদের জন্য কেমন প্রভাব ফেলছে এ পরিস্থিতি? কনা বলেন, শিল্পীরা ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন। পাশাপাশি মিউজিশিয়ানরাও। কারণ আমরা স্টেজে ব্যস্ত থাকি। এটা আমাদের পেশা। সেদিক থেকে গত বছর করোনার কারণে কয়েক মাস টানা সব বন্ধ ছিলো। তখনও অনেকে খারাপ সময় পার করেছেন। স্টেজ শো গত বছরের শেষের দিক থেকে শুরু হচ্ছিলো। কিন্তু আবার করোনার দ্বিতীয় ঢেউয়ে সব অনিশ্চিত হয়ে গেলো। একেবারেই অপ্রত্যাশিত। কাজ সব বন্ধ। শিল্পী-মিউজিশিয়ানরা কবে স্টেজে ফিরতে পারবে সেটাও বলা যাচ্ছে না। সব মিলিয়ে অবস্থা খুবই খারাপ। গান রেকর্ডিং কি চলছে? এ গায়িকা বলেন, খুব কম। কারণ রিস্ক নিতে চাচ্ছি না। যদিও লকডাউনের আগেই বেশ কিছু গান করেছি। এর মধ্যে অডিও গান রয়েছে, আবার চলচ্চিত্রের গানও রয়েছে। বিশেষ একটি কাজও করেছি এরমধ্যে। সেটা কি? কনা বলেন, বাপ্পা দা’র সুর ও সংগীতায়োজনে ‘নিভিয়ে দিওনা আলো’ শিরোনামের একটি গান করেছি। এটি লিখেছে শাহান কবন্ধ। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা’ অবলম্বনে প্রদীপ ঘোষ পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রের জন্য এই গানটি গেয়েছি। এমন একটি ঐতিহাসিক সিনেমায় গান করতে পেরে ভালো লেগেছে। বিষয়টি আমার জন্য গৌরবের।

Read previous post:
মমতাকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

তৃতীয় মাত্রা ভারতের পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস রাজ্যের বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক বিজয় লাভ করায় তাঁকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন...

Close

উপরে