Logo
বুধবার, ১২ মে, ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানকে হারিয়ে জিম্বাবুয়ের চমক

প্রকাশের সময়: ২:২৭ অপরাহ্ণ - মঙ্গলবার | মে ৪, ২০২১

তৃতীয় মাত্রা

টি-টোয়েন্টিতে শক্তির বিচারে জিম্বাবুয়ের চেয়ে পাকিস্তান অনেক এগিয়ে। র‍্যাংকিংয়েও জিম্বাবুয়ে (১২) পাকিস্তানের চেয়ে ৮ ধাপ পিছিয়ে।

আগের সব দেখায় তাই অনায়াসেই জিতেছে পাকিস্তান। কিন্তু ১৬ বারের দেখায় প্রথমবারের মতো পাকিস্তানকে হারিয়ে দিল জিম্বাবুয়ে।
শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে পাকিস্তানকে ১৯ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। নয় ম্যাচ পর জিম্বাবুয়ে কোনো জয়ের দেখা পেল।

টসে হেরে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৮ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে। জবাবে মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। এই জয়ে সিরিজে ১-১ সমতা ফেরালো জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে ১১ রানে জিতেছিল সফরকারী পাকিস্তান।

১১৯ রানের সহজ টার্গেটে ভালো পায়নি পাকিস্তান। শুরু থেকেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেন জিম্বাবুয়ের বোলাররা। এক্সট্রাও দিয়েছেন কম। ফিল্ডাররা কোনো ক্যাচ ফেলেননি। অবশ্য মাঝে একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে পাকিস্তান। কিন্তু ওই কঠিন সময়েও পথ হারায়নি জিম্বাবুয়ে। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

জবাব দিতে নামা পাকিস্তান ৫৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু দলটি আসল ধাক্কা খায় অধিনায়ক বাবর আজম বিদায় নিলে। দলকে ৭৮ রানে রেখে ড্রেসিং রুমের পথে হাঁটার আগে ৪৫ বল খেলে তার ব্যাট থেকে আসে ৪১ রান। এরপর সেট ব্যাটসম্যান দানিশ (২২) রান আউট হয়ে বিদায় নিলে পাকিস্তানের সব আশা শেষ হয়ে যায়।

বল হাতে একাই ৪ উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের পেসার লুক জঙউই। ২ উইকেট গেছে রায়ান বার্লের দখলে। ১ উইকেট করে নিয়েছেন ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের তোপে রান তুলতে হিমশিম খেয়েছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৩৪ রান এসেছে তিনাশে কামুনহুকামুইয়ের ব্যাট থেকে। তবে এই ওপেনার বল খেলেছেন ৪০টি। এছাড়া রেগিস চাকাভা ১৮, ওয়েসলে মাধেভেরে ১৬ এবং তারিওয়ানশে মারুমানি ও তারিসাই মুসাকান্দা করেছেন ১৩ রান করে।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাসনাইন ও দানিশ আজিজ ২টি করে এবং ফাহিম আশরাফ, আরশাদ ইকবাল, হারিস রৌফ ও উসমান কাদির ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

Read previous post:
সতীর্থ খেলোয়াড়দের দাওয়াত করে খাওয়ালেন মেসি

তৃতীয় মাত্রা তৃতীয় মাত্রা স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতার আশা শেষ হয়েছে অনেক আগে। তবে মিলেছে কোপা দেল...

Close

উপরে