Logo
বুধবার, ১২ মে, ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গানেই আছি, গানেই থাকব

প্রকাশের সময়: ২:০৬ অপরাহ্ণ - মঙ্গলবার | মে ৪, ২০২১

তৃতীয় মাত্রা

দেশের সংগীতাঙ্গনে এ সময়ের ব্যস্ত ও আলোচিত কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। পপ, রক এবং ধ্রম্নপদী সংগীতে পারদর্শী এ গায়িকা ইদানীং রবীন্দ্র সংগীতও গাইছেন। ২০১২ সালে চ্যানেল আইয়ের ‘পাওয়ার ভয়েস’ প্রতিযোগিতায় দ্বিতীয় হন তিনি। গত বছর করোনার সময় বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি।
কেমন চলছে এইসব দিন-রাত্রি?
এক প্রকার ঘরকুনো হয়েই বসে আছি। স্বামী, সংসার, ফেসবুক ও টিভিতে দেশের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ- এই নিয়েই চলছে দিনকাল। সত্যি বলতে কী! দেশের যে রকম পরিস্থিতি, তাতে মন খারাপ করা অবস্থাতেই চলছে বর্তমান সময়টা। কিছুই করার নেই আসলে।

তারপরও নিশ্চয় কিছু কাজ চলছে?
আসলে করোনার কারণে অনেকগুলো শুটিং বাতিল করা হয়েছে। স্টেজ শোও বন্ধ আছে। এর মধ্যেও গানের কয়েকটা রেকর্ডিং-এর কাজ অবশ্য চলছে। নিজের ইউটিউব চ্যানেলের জন্য একটা মিউজিক ভিডিওর কাজ চলছে। এছাড়া বিশেষ বিনোদনের উদ্দেশ্যে করা একটা অনুষ্ঠানের জন্য কাজ শেষ করলাম। এটা আসন্ন ঈদে এনটিভিতে প্রচারিত হবে। এর টাইটেল সং হচ্ছে ‘গান ইন ফান’। ভিন্ন আঙ্গিকের পরিবেশনায় কিছু জনপ্রিয় গান থাকছে এতে। গানের পাশাপাশি চমৎকার বিনোদনও আছে এতে। আশা করি সবার ভালো লাগবে। এছাড়া এনটিভিরই একটা টকশো টাইপের অনুষ্ঠানের জন্য শুটিং করলাম। আরটিভিতে একটি প্রোগ্রামের জন্য শুটিং প্রস্তুতি ছিল। লক ডাউনের কারণে বাতিল করা হয়েছে। তবে এটা আগামী কোরবানি ঈদে প্রচারিত হবে। এটা সুনির্দিষ্ট করা আছে।

গায়িকা হলেও নায়িকা-নায়িকা একটা ভাব আছে আপনার মাঝে। চলচ্চিত্র থেকে অভিনয়ের প্রস্তাব আসে না?
প্রস্তাব তো বিভিন্ন জায়গা থেকেই আসে। কয়েকজন পরিচালক ইতিমধ্যেই তাদের সিনেমায় অভিনয় করার প্রস্তাব দিয়েছেন। চলচ্চিত্রের কোনো কোনো নায়কও আমাকে চলচ্চিত্রে আসার কথা বলেন। অনেক নাটক নির্মাতাও অভিনয়ের প্রস্তাব দিয়েছেন। কিন্তু আমি গানেই আছি, গানেই থেকে যাব। আর অন্য কোনো মাধ্যমে নিজেকে জড়াবো না।

পেস্ন-ব্যাকে নতুন কোনো গান করছেন?
আপাতত না। নতুন কোনো পেস্ন-ব্যাকে গান করা হয়নি। এখন তো নতুন সিনেমাও খুব বেশি হচ্ছে না। আসলে সার্বিক পরিস্থিতিটাই একটা মন্দার মধ্যে কেটে যাচ্ছে। তবে পরিস্থিতি ভালো হলে কয়েকটি পেস্ন-ব্যাকে গান করার সম্ভাবনা রয়েছে।

ঈদের কেনাকাটা মার্কেটে হবে নাকি অনলাইনে?

চলমান পরিস্থিতিতে বাইরে বেরুনোই তো বিপজ্জনক। ঈদের কেনাকাটা কি আর করব। তবে অনলাইনে হালকা-পাতলা কিছু কেনাকাটা করে রেখেছি। যদিও সেটা উলেস্নখ করার মতো কিছুই না। দেশের যে রকম পরিস্থিতি, এ অবস্থায় উৎসব করার সময়ও নয় এটা।

এবারের ঈদ কোথায় কাটাবেন?
আগে তো নিজ পরিবারের সঙ্গেই ঈদ কাটাতাম। গত বছরও মায়ের সঙ্গেই ঈদ কাটিয়েছি। তবে এবার শ্বশুরবাড়িতেই ঈদ কাটাবো বলে স্থির করেছি। তবে আমাদের উভয়েরই বাসা কাছাকাছি যেহেতু, সেক্ষেত্রে দু’জায়গাতেই ঈদ কাটাবো হয়তো।

এক করোনায় বিয়ে করলেন, আরেক করোনায় কেমন চলছে?
ভালোই চলছে। হাতে অন্যান্য কাজ না থাকায় এখন হাজবেন্ড মিউজিশিয়ান নাবিলের সঙ্গে সংসারজীবন নিয়েই চলে যাচ্ছে প্রায় গোটা সময়টা। নিজেদের মধ্যে বোঝাবুঝির যে ব্যাপার রয়েছে সেটা বেশ ভালোই কাজে দিচ্ছে বর্তমান সময়টা। দোয়া করবেন। ভালোভাবেই যেন কাটিয়ে দিতে পারি এ জীবনটা।

শিগগিরই মা হওয়ার সম্ভাবনা আছে নাকি?
অনাগত বেবি নিয়ে আসলে এখনই কিছু ভাবছি না। সে রকম কোনো পরিকল্পনাও নেই। আগে নিজেদের মধ্যে বোঝাপড়াটা মনমতো হোক। সংসারটা ভালোমতো বোঝার চেষ্টা করি। তারপর না হয় সে নিয়ে ভাববো।

Read previous post:
অনেকদিন পর তানিয়া আহমেদ

তৃতীয় মাত্রা উপস্থাপনা ও মডেলিংয়ে দেখা গেলেও অভিনয়ে দীর্ঘদিন অনুপস্থিত এক সময়ের ব্যস্ত মডেল, অভিনেত্রী ও পরিচালক উপস্থাপক তানিয়া আহমেদ।...

Close

উপরে