Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাবনায় লকডাউনে অর্থ কষ্টে ভুগছে নিম্নে আয়ের মানুষ

প্রকাশের সময়: ৫:২২ অপরাহ্ণ - শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

রাউজ আলী, পাবনা থেকে : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে লকডাউনে পড়ে সীমাহীন অর্থ কষ্টে ভুগছে পাবনার সাঁথিয়া বেড়া সহ সারাদেশের নিম্ন আয়ের সাধারণ মানুষ। উপর্জনের পথ বন্ধ করে ঘরে বসে থাকলেও তাদের পাশে এগিয়ে আসছেনা কেউ। বাড়িয়ে দিচ্ছেনা সাহায্যের হাত। জনপ্রতিনিধিরাও যেন চুপসে গেছে। দেশব্যাপী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে অনেকেই নিজেদের সমাজসেবক ও গরীবের বন্ধু বলে পরিচিতি বলে তুলে ধরেন সম্ভাব্য প্রার্থীদের ব্যানার -পোষ্টারে পাড়া মহল্লা ছেয়ে গেলেও লকডাউনের মধ্যে এক কেজি চাল নিয়ে তাদের তেমন কেউ ছুটে যায়নি কর্মহীনদের দ্বারে।

চলমান লকডাউনে সব থেকে বেশি অর্থ কষ্টে ভুগছে মটর শ্রমিক, ও ইজিবাইক চালকসহ নিম্ন আয়ের মানুষ।

হোটেল ব্যবসায়ীরা বলেন-লকডাউনের কারণে আমাদের হোটেলের ব্যবসা একেবারে বন্ধ হয়ে গেছে। পরিবারের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি । সামনে বড় ধর্মীয় উৎসব ঈদ। সেই ঈদ আমাদের কিভাবে কাটবে তাও বলতে পারছি না। তিনি বলেন করোনা ভাইরাসের প্রথম ডেউ সামলাতে সরকার লকডাউন করার পর মানুষ খাদ্য সহায়তা পেলেও এবার তেমন সাড়া নেই। না সরকারিভাবে, না ব্যক্তি উদ্যোগে। মানুষ না খেয়ে মরলেও এ লকডউনে দেখার কেউ নেই।

একজন বাস চালক বলেন গত বছর প্রথম লকডাউন থেকে আমরা অর্থসঙ্কটের শিকার । ওই সময় আমাদের পরিবহন সেক্টরে কিছু সংখ্যক মানুষের মাঝে খাদ্য সহায়তা ও অনুদান দিলেও এবার কারো ভাগ্যে জোটেনি। ধার-দেনা করে সেই কঠিন সময় পার করার পর যখনই স্বাভাবিক অবস্থায় দাঁড়িয়েছি, ঠিক তখনই আবার লকডাউন। এই লকডাউনে পড়ে আমরা শ্রমিকরা খুবই কষ্টে আছি। আমাদের দাবি সরকার লকডাউনের পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে গাড়ী চলাচলের অনুমতি দিলে আমরা বেঁচে থাকতে পারি।

 

Read previous post:
চাটমোহরে যুবতীকে যৌন হয়রানীর অভিযোগে যুবক গ্রেফতার

তৃতীয় মাত্রা চাটমোহর থেকে : পাবনার চাটমোহরে প্রতিবেশী এক যুবতীকে যৌন হয়রানীর অভিযোগের মামলায় জাহিদুল ইসলাম (৩০) নামের এক যুবককে...

Close

উপরে