Logo
বুধবার, ১২ মে, ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

যশোরের কেশবপুরে সাতবাড়িয়া পশুহাট বন্ধ ঘোষনা

প্রকাশের সময়: ৪:৪৭ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ১৯, ২০২১

তৃতীয় মাত্রা

এম. আব্দুল করিম, কেশবপুব থেকে : যশোরের কেশবপুর উপজেলার সাতবাড়িয়া ইজারাবিহীন পশুহাটটি এক নির্দেশনায় বন্ধ ঘোষনা করা হয়েছে। ১৮ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন এক নোটিশের মাধ্যমে ইজারাবিহীন পশুহাটটি বন্ধ ঘোষনা করেছেন। এবং উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় সাতবাড়িয়া ইউনিয়ন ভুমি অফিসের ভূমিসহকারি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ নজরুল ইসলাম ১৯ এপ্রিল সকালে পশু হাটের দখল বুঝে নিয়ে লাল পতাকা টানিয়ে হাটটি বন্ধ করে দিয়েছেন।

জানাগেছে, সাতবাড়িয়া পশুহাটটি ব্যাক্তি মালিকানাধীন জমিতে অবৈধ ভাবে গড়ে ওঠে। কিন্তু পরবর্তীতে স্থানীয় জমি মালিকরা ২১ শতাং জমিকালেক্টর যশোর এর অনুকুলে হস্তান্তর করেন। এবং সায়রাতভুক্তসহ সরকারিভাবে ইজারাভুিক্তকরণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। যা সরকারিভাবে ইজারাকৃত পশুহাটের সাথে সাতবাড়িয়া পশুহাটের কোন সম্পর্ক নেই। এছাড়া সাতবাড়িয়া ইজারাবিহীন পশুহাটকে কেন্দ্র করে সম্প্রতি দু’পক্ষের মধ্যে সৃষ্ট আইনশৃংখলা পরিস্থিতির অবনতির ঘটনা ঘঠেছে। যার ফলে আইনশৃংখলা রক্ষার্থে এবং করোনা (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় সাতবাড়িয়া ইজারা বিহীন পশুহাটটি বন্ধ ঘোষনা করা হয়েছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত বলেন, সাতবাড়িয়া পশুহাটটি সরকারি ইজারাভুক্ত নয়। এছাড়া সম্প্রতি হাটটি নিয়ে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘঠেছে। তাই আইনশৃংখলা রক্ষার্থে এবং করোনা (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পশুহাটটি বন্ধ ঘোষনা করা হয়েছে।

Read previous post:
চলনবিলে সোনালী ধানের শিষে স্বপ্ন দুলছে কৃষকের

তৃতীয় মাত্রা চাটমোহর (পাবনা) প্রতিনিধি : মাঠের পর মাঠে সবুজের সমারোহ। সেই সবুজ মাঠে দেখা দিয়েছে ধানের শিষ। সবুজ আভা...

Close

উপরে