Logo
বুধবার, ১২ মে, ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাবনার পুলিশ সুপারের দ্রুত পদক্ষেপে অপহৃত ব্যবসায়ী উদ্ধার, আটক ১

প্রকাশের সময়: ৯:০৪ অপরাহ্ণ - শুক্রবার | এপ্রিল ১৬, ২০২১

তৃতীয় মাত্রা

রাউজ আলী, পাবনা থেকে : পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম’র দ্রুত পদক্ষেপে অপহৃত ব্যবসায়ী শাহাদাৎ মোল্লাকে উদ্ধার করেছে পুলিশ।
এঘটনায় জড়িত অপহরনকারী মূল হোতা মিরাজুল (২৮) কে আটক করেছে পুলিশ। আটক মিরাজুল শুক্রবার আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেছেন।
জানা গেছে, গত ১৩ই এপ্রিল বিকাল ৪টায় পাবনার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম(বার)এর সাথে ভিডিও কনফারেন্স চলছিলো। এমন সময় এক বয়স্ক মহিলা কার্যালয়ের নিচতলায় এসে কান্নাকাটি শুরু করে।পুলিশ সুপার বিষয়টি জানতে পেরে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমকে নির্দেশনা প্রদান করেন, যে যেকোন মূল্যে জীবিত উদ্ধার করতে হবে।
পরে এসপি’র নির্দেশনা অনুুুযায়ী অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, ডিবি এসআই আবু আব্দুল্লাহ জাহিদ পিপিএমকে ডেকে নেন এবং দ্রুত ডিবি টিম রেডি করেন। পেঁয়াজ ব্যবসায়ীর বাড়ী আটঘরিয়া থানার লক্ষিপুর গ্রামে।পাবনার বিভিন্নহাটে পেঁয়াজ কিনে বিক্রি করে।ঘটনার দিন সকালে বাড়ী হতে ৫২,০০০/- টাকা নিয়ে বের হয় হাজিরহাট যাবার জন্য। পথে কে বা কাহারা তাকে অপহরণ করে এবং ফোন করে আরো ১,০০০০০/- টাকা দাবী করছে। বিকাশের দোকানদার সেজে অপহরণকারীদের সাথে কথা হয় ডিবি টিমের,তারা একটি বিকাশ নাম্বার দেয় এবং বলে ১,০০০০০/- টাকা না দিলে মেরে ফেলবে।অতিরিক্ত পুলিশ সুপার ওই ব্যবসায়ীর স্ত্রীর মুখে শুনে অতি অল্পসময়ে প্রযুক্তিগত তথ্য সংগ্রহ করে।গ্রামের সহজ-সরল মহিলা বারবার কান্নাজড়িত কন্ঠে এএসপি মাসুদ আলম কে বলছে ওরা টাকা না দিলে আমার স্বামীকে মেরে ফেলবে,স্যার দয়াকরে উদ্ধার করে দেন।অতিরিক্ত এসপি মাসুদ আলমের নেতৃত্বে ডিবি টিম রওনা হয়।পুুুলিশ নিশ্চিত হয় বিকাশ নাম্বারের মালিক এলাকার খুবই খারাপ লোক ও সেই মুলহোতা। তার বাড়ী পাবনা সদর থানার হামিদপুরে,তথ্য সঠিক হওয়ার সাথে সাথে অভিযান,অতিঃএসপি মাসুদ আলম গাড়ী বাদ দিয়ে হোন্ডায় সবার আগে চলে যায়।বিধিবাম গ্রামের শেষ মাথায় প্রায় বিশ বিঘার প্রাচীন পুকুর। পুকুরের ওপারে ভিকটিম কে আটকে রাখছে। পুকুরের পাড় পর্যন্ত প্রায় হাফ কিলোমিটার টিমের সবাই দৌড়ে যায়। অপহরণকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের ব্যবহৃত হোন্ডা ও ব্যবসায়ী শাহাদাৎ মোল্লাকে ফেলে পালিয়ে যায়। ভিকটিম শাহাদাৎ মোল্লাকে উদ্ধার করতে সক্ষম হয় ডিবি টিম। গতকাল ১৫ই এপ্রিল অপহরণকারীদের মুলহোতা মিরাজুল (২৮)কে আটক করে ডিবি পুুুলিশ।
পাবনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানান, বিষয়টি জানার পর ব্যবসায়ীকে জীবন্ত অবস্থায় উদ্ধার করতে পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছিল।পরে এএসপি মাসুদ আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে ডিবি। অপহরণকারীরা দীর্ঘদিন যাবৎ অপরাধ করে চলছে।তারা টার্গেট অনুযায়ী ব্যবসায়ীদের অপহরণ করে, মহিলা দিয়ে আপত্তিকর ছবি তুলে চাঁদাবাজি করে আসছিলো। আটক মূূলহোতা সহ অপহরনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।যেকোন অপরাধ নির্মুলে কঠোর অবস্থানে পাবনা জেলা পুলিশ।

Read previous post:
সিসি ক্যামেরার ফুটেজ দেখে হারানো ৬ লাখ টাকা উদ্ধার করলো ফেনীর পুলিশ

তৃতীয় মাত্রা শেখ আশিকুন্নবী সজীব, ফেনী থেকে : সিসি ক্যামেরার ফুটেজ দেখে এক ব্যক্তির পথিমধ্যে হারিয়ে যাওয়া ৬ লাখ এক...

Close

উপরে