Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গোয়ালন্দে ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস

প্রকাশের সময়: ৬:২৬ অপরাহ্ণ - মঙ্গলবার | এপ্রিল ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

মইনুল হক মৃধা, গোয়ালন্দ থেকে : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার মরা পদ্মা নদীতে সোমবার (১২ এপ্রিল) অবৈধভাবে বালু উত্তোলন চক্রের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম।

অভিযানে ১টি মিনি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করা হয়েছে। অভিযানে গোয়ালন্দ থানা পুলিশের একটি দল অংশ নেয়।

জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও কিছু অসাধু বালু ব্যবসায়ী মরা পদ্মা সহ উপজেলার নদীর বিভিন্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে এবং নদী তীরবর্তী এলাকার ফসলি জমিতে ভেকু দিয়ে গভীর গর্ত খুঁড়ে বালু উত্তোলন কাজ চালিয়ে আসছিল।

এতে করে নদীর তীর ধ্বংসের পাশাপাশি ড্রেজারের বিকট শব্দে অতিষ্ঠ হয়ে পড়েছিল আশপাশের গ্রামের মানুষ। এ বিষয়ে উজানচর এলাকার ক্ষতিগ্রস্ত শতাধিক মানুষ এক সপ্তাহ আগে এসিল্যান্ডের নিকট লিখিত একটি অভিযোগ দেন।

এর পরিপ্রেক্ষিতে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ১টি স্যালো ইঞ্জিন দিয়ে তৈরি মিনি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করে প্রশাসন। তবে আগেই খবর পেয়ে বালু উত্তোলনে জড়িতরা সবাই দৌড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম বলেন, উপজেলার কোথাও কোন প্রকার অবৈধ ড্রেজার ও বেকু দিয়ে মাটি কাটতে পারবে না। অবৈধভাবে নদী থেকে বালু-মাটি উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

Read previous post:
শ্রীপুরে চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

তৃতীয় মাত্রা আরিফ মন্ডল, শ্রীপুর থেকে : সংবাদের তথ্য সংগ্রহের সময় চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন রমজান আলী রুবেলকে হামলার প্রতিবাদ ও...

Close

উপরে