Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়া সরকার আটকে থাকা প্রবাসীদের ফেরত নিচ্ছে

প্রকাশের সময়: ৩:৫৯ অপরাহ্ণ - মঙ্গলবার | এপ্রিল ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

এম এ আবির, মালয়েশিয়া থেকে : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রামণরোধে মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) কারণে যে সকল ব্যক্তি ছুটিতে গিয়ে নিজ দেশে আটকে আছে। তাদের মালিকদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা আবেদন গুলো নিয়মিত পর্যবেক্ষণ করছি। অতি জরুরি সেক্টর গুলো নির্মান, কৃষি ও বৃক্ষরোপন সেক্টরের আবেদন গুলো বিবেচনার মাধ্যমে তাদের শ্রমিকদের মালয়েশিয়া প্রবেশর অনুমতি দিচ্ছি এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন তিনি এ কথা জানান।

গতকাল সোমবার এক পৃথক বিবৃতিতে মালয়েশিয়া ইমিগ্রেশন ডিরেক্টর জেনারেল খায়রুল দাযাইমি দাউদ তিনি জানান মালয়েশিয়া অভিবাসন বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে আগামী ২১ শে এপ্রিলের মধ্যে সোশ্যাল ভিজিটি পাস এ মালয়েশিয়া অবস্থানরত সকল বিদেশি নাগরিকেদে দেশ ত্যাগ করার জন্য । ২১ শে এপ্রিলের পর সোশ্যাল ভিজিট পাসের কোন বিদেশি নাগরিকে আটক করা হলে ইমিগ্রেশন আইনের জেল ও জরিমানা করা হবে বলে জানান তিনি। সোশ্যাল ভিজিট পাস যাদের ভিসার মেয়াদ ২০২০ সালে মার্চে শেষ হয়েছিল তাদের জন্য এই সময়সীমা কারণ মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) বিধিনিষেধের কারণে মালয়েশিয়া আটকে পড়েছিল। খায়রুল আরো বলেন অভিবাসন বিভাগের তথ্য অনুযায়ী যাহারা মালয়েশিয়া ভিজিট পাসে এসেছে তাহারা এখন বিভিন্ন বিনোদন কেন্দ্রে এবং ম্যাসেজ পার্লারে কাজ করার পাশাপাশি পতিতাবৃত্তি ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের লিপ্ত হয়েছে।

তবে যে সকল শ্রমিকরা বিমান চলাচলের নিষেধাজ্ঞা ও বিধিনিষেধের কারণে নিজ দেশে ফেরত যেতে পারছেনা তারা তাদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য একটি বিশেষ পাসের আবেদন করতে পারবে। তবে অবশ্যই এই অ্যাপ্লিকেশনটি তাদের নিজ নিজ দূতাবাসের মাধ্যমে আবেদন সম্পূর্ণ করতে হবে।

২০২০ সালে মার্চ থেকে ২০২১ সালের মার্চ পযন্ত বিভিন্ন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ম্যাসেজ পার্লার থেকে ২৯১ জন মহিলা, এবং বিভিন্ন সেক্টর থেকে ১২৮১ জন বিদেশি নাগরিকে আটক করা হয়। এবং এই আটককৃত বিদেশি নাগরিকের ৮৩ জন নিয়োগকর্তা / মালিক কে আটক করে ইমিগ্রেশন আইনে জেল ও জরিমানা করা হয়েছে।

Read previous post:
নাটোরে মাক্স পরিধান না করার অপরাধে ১ ব্যক্তিকে জরিমানা

তৃতীয় মাত্রা গত ১৩ এপ্রিল ২০২১ তারিখে নাটোর সদর থানাধীন নিচাবাজার, রেলওয়ে ষ্টেশনসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে লকডাউন চলাকালীন...

Close

উপরে