Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি মেনে নির্মাণকাজ পরিচালনার নির্দেশ কাদেরের

প্রকাশের সময়: ৩:৪২ অপরাহ্ণ - মঙ্গলবার | এপ্রিল ১৩, ২০২১

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

স্বাস্থ্যবিধি মেনে ও শতভাগ মাস্ক পরে অবকাঠামো নির্মাণকাজ পরিচালনা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে সড়ক ও জনপথ অধিদপ্তরে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময়সভায় এ নির্দেশ দেন সেতুমন্ত্রী। নিজের সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সামনে বর্ষাকাল, তাই বর্ষা শুরু হওয়ার আগেই নির্মাণাধীন কাজ এগিয়ে নিতে হবে। বর্ষার আগে কাজ করার এখনই উপযুক্ত সময়। তিনি বলেন, আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া লকডাউনে সড়কে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাস্তা ফাঁকা থাকবে তাই এ সময়ে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করে যান চলাচলের উপযোগী করতে হবে।

সামনে যেসব প্রকল্প গ্রহণের পরিকল্পনা রয়েছে তার পেপার ওয়ার্ক এখনই শেষ করার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, যেন শুকনো মৌসুম এলেই নির্মাণকাজ শুরু করা যায়। তিনি বলেন, বিগত কয়েক বছরে সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে এবং হচ্ছে। এসব কাজ আরো এগিয়ে নিতে হবে। ঢাকা-কক্সবাজার সড়ক চার লেনে উন্নীতকরণ কাজ সবচেয়ে অগ্রাধিকার দেওয়ার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি।

ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পটির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ প্রকল্প সিলেটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি, তাই এ প্রকল্পের কাজ দীর্ঘদিন ঝুলে থাকলেও সম্প্রতি গতি পেয়েছে। প্রকল্প বাস্তবায়নকালে বা কাজ শুরু হওয়ার আগে জমি অধিগ্রহণের বিষয়টি দ্রুততার সঙ্গে এগিয়ে নিতে হবে।

Read previous post:
মেহেরপুরে ৭ মহিলা জামাত সমদস্যসহ ৮ জন আটক

তৃতীয় মাত্রা মাহবুব হাসান টুটুল, গাংনী থেকে : মেহেরপুরে বৈঠক করার সময় ৭ মহিলা জামাত সমদস্যসহ ৮ জনকে আটক করেছে...

Close

উপরে