Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অ‌চি‌রেই নগরীর সকল ঝুঁ‌কিপূর্ণ ভবন অপসারন কর‌তে হ‌বে : মেয়র রেজাউল করিম

প্রকাশের সময়: ১০:১৪ পূর্বাহ্ণ - সোমবার | এপ্রিল ১২, ২০২১

তৃতীয় মাত্রা

রানা সাত্তার, আনোয়ারা থেকে : ভয়াবহ দুর্ঘটনা এড়াতে অ‌চি‌রেই নগরীর সকল ঝুঁ‌কিপূর্ণ ভবন অপসারন করা উ‌চিৎ ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল ক‌রিম চৌধুরী।

রোববার সকা‌লে নগরীর ২২নং এনা‌য়েত বাজার ওয়া‌র্ডের গোয়াল পাড়ায় হে‌লে পড়া পাঁচ তলা ভবন প‌রিদর্শ‌নে যান মেয়র।

প‌রিদর্শনকা‌লে তি‌নি ভবনটির মা‌লিক কা‌র্তিক ঘোষ প‌রিবার‌কে অ‌চি‌রেই এ‌টি ভে‌ঙ্গে নিরাপদে অপসারন পূর্বক এলাকা‌কে ঝুঁ‌কিমুক্ত কর‌ার আহ্বান জানান। অপসারন প্রক্রিয়ায় প্রয়োজনীয় সকল প্রকার সহ‌যো‌গিতা ও পরামর্শ প্রদান কর‌তে তি‌নি চট্টগ্রাম উন্নয়ন ক‌র্তৃপক্ষ, ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্সসহ সং‌শ্লিষ্ট‌দের প্রতি অনু‌রোধ জানান।

তি‌নি ব‌লেন, নগরী‌তে যে সকল ভবন ‌হে‌লে প‌ড়ে‌ছে বা ঝুঁ‌কিপূর্ণ অবস্থায় র‌য়ে‌ছে তার এক‌টি সু‌নি‌র্দিষ্ট তা‌লিকা নিশ্চয়ই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপ‌ক্ষের কা‌ছে আ‌ছে। আ‌মি ম‌নে ক‌রি, কোন বড় ধর‌নের বিপর্য‌য়ের আ‌গেই কেবল কা‌র্তিক ঘো‌ষের এ বা‌ড়ি‌টিই নয় বরং নগরী‌তে যতগু‌লো ঝুঁ‌কিপূর্ণ ভবন র‌য়ে‌ছে সব ক‌টি ভে‌ঙ্গে অপসার‌নে এসব ভবন মা‌লিক‌দের বাধ‌্য কর‌তে হ‌বে।

তি‌নি আশাবাদ ব‌্যক্ত ক‌রে আ‌রো ব‌লেন, যারা বি‌ল্ডিং কোড না মে‌নে কিংব‌া প্রয়োজনীয় অনু‌মোদন ছাড়াই ভবন নির্মান ক‌রে‌ছে, ভবন‌কে প‌রিবর্ধন ক‌রে‌ছে তা‌দের বিরু‌দ্ধে যথাযথ আইনী পদ‌ক্ষেপ গ্রহ‌নে আ‌রো ক‌ঠোরতা অবলম্বন কর‌বে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।

সিএমপি’র ডেপু‌টি ক‌মিশনার (দক্ষিণ) বিজয় বসাক, ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ- পরিচালক মো. আজিজুল হক, সিএমপির সহকারী কমিশনাার নোবেল চাকমা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নগর পরিকল্পনা বিদ ও ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম, মেয়‌রের একান্ত সহকারী আবুল হাসেম এসময় সেখা‌নে উপ‌স্থিত ছি‌লেন।

Read previous post:
নারায়ণগঞ্জে বহুতল ভবনে বিস্ফোরণ, ২ নৈশপ্রহরি দগ্ধ

তৃতীয় মাত্রা নারায়ণগঞ্জ শহরে রান্নাঘরে গ্যাসলাইনের লিকেজ থেকে বিস্ফোরণে দুই নৈশপ্রহরী দগ্ধ হয়েছেন। রোববার রাত সাড়ে ১১টার দিকে চাষাড়ায় প্রেসিডেন্ট...

Close

উপরে