Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিংড়ায় ৯টি হারভেস্টার মেশিন বিতরণ

প্রকাশের সময়: ৮:০৪ অপরাহ্ণ - রবিবার | এপ্রিল ১১, ২০২১

তৃতীয় মাত্রা

আব্দুর রশিদ, সিংড়া থেকে : চলনবিলে চলনমান করোনা পরিস্থিতিতে দেখা দিতে পারে শ্রমিক সংকট। এমতাবস্থায় কৃষকের ধান কেটে ঘরে তোলার জন্য উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে নয়টি কম্বাইন হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। রোববার উপজেলা কোর্ট মাঠে কৃষকদের মধ্যে এই মেশিন বিতরণ করা হয়।
এর আগে উপজেলা পরিষদ হলরুমে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কৃষকদের হাতে চাবি হস্তান্তর এর উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে ইউএনও এম.এম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছা. জান্নাতুল ফেরদৌস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদুল হাসান, উপজেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা বলেন, কম্বাইন হারভেস্টার মেশিন নয়টি ৫০শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে বিতরণ করা হচ্ছে। এই মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও বস্তা প্যাকেট জাত করণ সহ সকল সুবিধা রয়েছে।

Read previous post:
পাইকগাছায় বিনামূল্যে উফশী আউশ বীজ ও রাসায়নিক সার বিতরণ

তৃতীয় মাত্রা ইমদাদুল হক, পাইকগাছা থেকে : পাইকগাছায় খরিপ-১ উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ৬শ জন...

Close

উপরে