Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ডি-৮ সম্মেলনে চার বিষয়ে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

প্রকাশের সময়: ৮:০৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার | এপ্রিল ৮, ২০২১

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

ডি-৮ বৈঠকে চারটি বিষয়ে গুরুত্বারোপ করে জোটের বর্তমান সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ‘দক্ষতা বিকাশের মাধ্যমে আমাদের যুবকদের শক্তি বাড়ানো, আইসিটির সম্পূর্ণ সম্ভাবনাকে কাজে লাগানো, প্রয়োজনীয় আইনি, প্রাতিষ্ঠানিক এবং অবকাঠামোগত কাঠামো তৈরি করা এবং বাণিজ্য ও বিনিয়োগের সুবিধার্থে সংযোগ স্থাপনের উন্নতি।

উন্নয়নশীল দেশগুলোর জোট ডি-৮ এর ১০ম সম্মেলনে শীর্ষ নেতারা বৈঠকে বসেছেন। এটি ডি-৮ এর ১০ম সম্মেলন। বাংলাদেশে এটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভার্চুয়ালি বৈঠক শুরু হয়েছে।

বিকেল ৩টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে অংশ নিয়েছেন জোটের সদস্য দেশ মিশরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ সিসি, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন, নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

Read previous post:
চাটখিলে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

তৃতীয় মাত্রা পারবেজ হোসেন, চাটখিল থেকে : নোয়াখালীর চাটখিলে ১৫ পিস ইয়াবা ও ৫০০ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার...

Close

উপরে