Logo
শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানকে অব্যাহতি

প্রকাশের সময়: ৬:৪৮ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ৫, ২০২১

তৃতীয় মাত্রা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে তিনি এখনও অবহিত নন বলে জানিয়েছেন।

জানা গেছে, তাকে অব্যাহতি দেওয়ার একটি চিঠি সোমবার (৫ এপ্রিল) দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে গুলশানে চেয়ারপারসনের দপ্তরে পাঠানো হয়েছে। আজকের মধ্যেই চিঠিটি মারুফ কামাল খানের কাছে পাঠানো হবে।
বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, প্রেস সচিবকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তটি দলের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে। আমি আদিষ্ট হয়ে অব্যাহতিপত্রটি গুলশান অফিসে পাঠিয়েছি। এটি দলীয় সিদ্ধান্ত।

জানা গেছে, ২০১৮ সাল থেকেই মূলত মারুফ কামাল খান নিষ্ক্রিয় আছেন। তিনি তার কর্মস্থলে যান না।

সম্প্রতি ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নিয়ে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে তার উপ-প্রেস সচিব হিসেবে কর্মরত বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী মুশফিকুল ফজল আনসারীর সঙ্গে মারুফ কামাল খান সোহেলের দ্বন্দ্ব তৈরি হয়।

২০০৯ সাল থেকে মারুফ কামাল খান বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্বেও ছিলেন। একই সময়ে মুশফিকুল ফজল আনসারীও ওই পদে কর্মরত ছিলেন।

জানতে চাইলে মারুফ কামাল খান বিকেল সোয়া ৪টায় বলেন, এ বিষয়ে আমি এখনও কিছু জানি না। কোনো চিঠিও পাইনি।

তিনি বলেন, ২০১৮ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে তিনি তার কার্যালয়ে গিয়েছিলেন। এরপর আর যাননি।

Read previous post:
ডিমলায় করোনা প্রতিরোধে সচেতনতা মূলক সেবা দিচ্ছেন ডাঃ তারিকুজ্জামান (তারিকুল)

তৃতীয় মাত্রা মোহাম্মদ আলী সানু, ডিমলা থেকে : কোভিড ১৯ প্রতিরোধে জন সচেতনতা মূলক সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ তারিকুজ্জামান (তারিকুল)।...

Close

উপরে