Logo
মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ডিমলায় করোনা প্রতিরোধে সচেতনতা মূলক সেবা দিচ্ছেন ডাঃ তারিকুজ্জামান (তারিকুল)

প্রকাশের সময়: ৬:২৬ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ৫, ২০২১

তৃতীয় মাত্রা

মোহাম্মদ আলী সানু, ডিমলা থেকে : কোভিড ১৯ প্রতিরোধে জন সচেতনতা মূলক সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ তারিকুজ্জামান (তারিকুল)।

নীলফামারীর ডিমলা উপজেলার ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের প্রাণ কেন্দ্রে অবস্থিত পরিবার কলাণ কেন্দ্র উপসহকারী মেডিকেল অফিসার ডাঃ তারিকুজ্জামান (তারিকুল) দেশে চলমান করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে চিকিৎসা সেবার পাশাপাশি জনসচেনতা মূলকপরামর্শ একাধারে দিয়ে যাচ্ছেন তিনি।

জানা গেছে, চিকিৎসা সেবা নিতে আশা রোগীদের নিয়মিত মাক্স পরিধান করা, হাত ধোয়া, গরম পানি পান করা, হ্যান্ডস্যানিটাইজার ব্যাবহার নিশ্চিত করা,সামাজিক দূরত্ব বজায় রাখা,পরিচিত অপরিচিত লোকের সঙ্গে হাত মিলা থেকে বিরত থাকা,বিনা প্রয়োজনে বাড়ীর বাহিরে বের না হওয়া সহ একটি সুস্থ ও সুন্দর নিরাপদ জীবন গঠনের পরামর্শ প্রদান করা অব্যাহত রাখছেন তিনি।

বৈশ্বিক এ মহামারীতে নিজ জীবন বাজি রেখে গরীব,অসহায় ও মধ্যবিত্ত পরিবার গুলোকে যে সেবা দিয়ে যাচ্ছেন এ ডাক্তার, তা কিভাবে দেখছেন সেবা নিতে আশা ফাতিমা বেগম, আন্জুয়ারা বেগম, উম্মে কুলসুম হেদায়েতুল্লাহ, সৌরভ।তারা বলেন, আমাদের ইউনিয়নটিতে একজন দক্ষ ডাক্তার আছেন এতে আমারা গর্বিত।সঠিক সময় সঠিক সেবা আমরা পাচ্ছি।

আমাদের কাছে খবর আছে আপনাদের ডাক্তার না কি ঔষধ পত্র নিয়মিত দেন না।এ ব্যাপারে তারা বলেন,যেখানে ভালো মানুষ থাকে সেখানে কিছু খারাপ মানুষেরও বাস করে।
আর একজন মানুষ তো সবার ভালো হয়না।বিশেষ করে সমাজের কিছু মানুষ থাকে যারা অপরের ভালটা তাদের সহ্য হয়না।
আমরা যতবার এসেছি এবং দেখেছি চিকিৎসা সেবা ও ঔষধের কোন ঘাটতি পাইনি। আমরা দোয়া করি তিনি আরও উচ্চ শিখড়ে উঠুক। তার কর্তব্যপরায়নতায় আমরা এলাকাবাসী মুগ্ধ।

এ ব্যাপারে কর্তব্যরত ডাক্তার এর সাথে কথা হলে তিনি বলেন, মানুষের সেবাই ডাক্তারের পরম ধর্ম। যতদিন থাকব নিজ কর্তব্য সঠিক ভাবে পালনের চেষ্টা করব। ভালো মন্দ বিবেচনা করবে প্রতিকার কারীরা। পরিশেষে দয়াময় স্রষ্টার কাছে প্রার্থনা জানাই, তিনি যেন এ করোনার প্রাদুর্ভাব থেকে দেশ ও জাতিকে মুক্ত করেন।

Read previous post:
ফুলবাড়ীতে আগাম জাতের ভুট্টা চাষে ভাগ্য বদলের সম্ভাবনা

তৃতীয় মাত্রা মাহফুজ, ফুলবাড়ী থেকে : কুড়িগ্রামের ফুলবাড়ীতে চলতি রবি মৌসুমে ভুট্টার রেকর্ড পরিমাণ চাষ হয়েছে। আগাম জাতের এলব্রুস সহ...

Close

উপরে