Logo
সোমবার, ১২ এপ্রিল, ২০২১ | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফখরকে ধোঁকা দিয়ে রান-আউট; শাস্তি পেলেন ডি কক-বাভুমা

প্রকাশের সময়: ১২:৩৫ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ৫, ২০২১

তৃতীয় মাত্রা

তৃতীয় মাত্রা স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার দেওয়া ৩৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৫ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। এরপর কেউ হয়তো ভাবেনি বাবর আজমের দল শেষদিকে জমিয়ে তুলবে ম্যাচটা।

অবশ্য ‘আনপ্রেডিক্টেবল’ হিসেবে খ্যাতি থাকা পাকিস্তানের জন্য এ আর নতুন কী! সিরিজের প্রথম ম্যাচটি তো তারা ‘সহজ’কে কঠিন বানিয়ে ৩ উইকেটে জিতেছে। কিন্তু এবার তাদের সামনে টার্গেটটা ছিল আকাশসসম। তার মধ্যে দলীয় শত রানে পা দেওয়ার আগে টপ-অর্ডাররা সাজঘরে।

এমন একটা ম্যাচকে শেষদিকে জমিয়ে তুললেন ফখর জামান। সতীর্থরা একে একে ব্যর্থ হলেও এই ওপেনার ১৫৫ বলে ১৮ চার ও ১০ চারে খেললেন ১৯৩ রানের বিধ্বংসী ইনিংস। কিন্তু শেষ ওভারে জয়ের জন্য ৩১ রানের দরকার হওয়া পাকিস্তান হেরেছে ১৭ রানে। ৯ উইকেটে ৩২৪ রানে থামে তারা।

লুঙ্গি এনগিদির করা ইনিংসের শেষ ওভারের প্রথম বলে রান নিতে গিয়ে ডাবল সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে রান আউটের শিকার হন ফখর।

পাকিস্তানি ওপেনারের এই রান আউট নিয়েই দানা বেঁধেছে বিতর্ক। কুইন্টন ডি ককের বিরুদ্ধে উঠেছে ‘ফেক ফিল্ডিং’য়ের অভিযোগ। তার জন্য প্রোটিয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে শাস্তি দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির কোড অফ কন্ডাক্টের ৪১.৫১ ধারায় ডি ককের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। শাস্তি থেকে বাদ যাননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমাও। তার ম্যাচ ফির ২০ শতাংশ কাটা হয়েছে।

Read previous post:
বিশালাকৃতির পাপেট উন্মোচিত হবে টোকিও অলিম্পিকে

তৃতীয় মাত্রা তৃতীয় মাত্রা স্পোর্টস ডেস্ক : জাপানে করোনার চতুর্থ ঢেউয়ের সাথে সংক্রমণের হারও বেড়ে চলছে। তবে অলিম্পিক আয়োজক কমিটি...

Close

উপরে