Logo
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৬ কোটি ৮৯ লাখ মানুষ সরকারি ত্রাণের চাল পেয়েছে

প্রকাশের সময়: ৩:০৫ অপরাহ্ণ - সোমবার | জুন ২২, ২০২০

তৃতীয় মাত্রা

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে মোট ৬ কোটি ৮৯ লাখ ৭১ হাজার মানুষ সরকারি ত্রাণের চাল পেয়েছে। সোমবার (২২ জুন) সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গতকাল (২১ জুন) পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৭৯ হাজার টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৫৭ লাখ ৭০ হাজার ৯৮৯ এবং উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৮৯ লাখ ৭১ হাজার জন।

তথ্য বিবরণীতে আরও বলা হয়, নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৪ কোটি ৯ লাখ টাকা।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে, ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ৩৯ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা সাত লাখ ৫১ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা ১৫ লাখ ৮০ হাজার বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

Read previous post:
সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে মোট মৃত্যু ১৯

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক কৃষকসহ দু’জনের মৃত্যু হয়েছে।...

Close

উপরে