Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

৬ রাষ্ট্রদূতের চুক্তির মেয়াদ বাড়ল

প্রকাশের সময়: ৮:৪৪ অপরাহ্ণ - সোমবার | জুন ১৫, ২০২০

তৃতীয় মাত্রা

সৌদি আরব, ইতালি, সুইজারল্যান্ড, কুয়েত ও ইরাকে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ব্রুনেই-এর হাই কমিশনারের চুক্তি মেয়াদ বাড়ল।

আগামী ৩১ জুলাই পর্যন্ত এদের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়িয়ে সোমবার (১৫ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহের চুক্তির মেয়াদ গত ২৫ জানুয়ারি শেষ হয়েছে। ২৬ জানুয়ারি থেকে তার চুক্তির মেয়াদ বেড়েছে।

ইতালির রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের গত ১ জুন এবং সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম শামীম আহসানের চুক্তির মেয়াদ গত ৫ জুন শেষ হয়।

কুয়েতের রাষ্ট্রদূত এম এম আবুল কালামের চুক্তির মেয়াদ ১৯ এপ্রিল, ইরাকের রাষ্ট্রদূত এ এম এম ফরহাদের গত ২৫ মে শেষ হয়।

ব্রুনেইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেনের চুক্তির মেয়াদ গত বছরের ১৮ ডিসেম্বর শেষ হয়েছে। গত ১৯ ডিসেম্বর থেকে তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

মেয়াদ শেষ হওয়ার পর দিন অথবা যোগদানের তারিখ থেকে এদের চুক্তির মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

মূলত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে এক দেশের সঙ্গে আরেক দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। তাই এই রাষ্ট্রদূতদের মেয়াদ শেষ হলেও সেখানে নতুন কেউ যোগ দিতে পারেননি, কিংবা তারাও চলে আসতে পারেননি।

আলাদা আদেশে পদ্মা বহুমূখী সেতু নির্মাণ প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সড়ক ও সেতু) শাহ মোহাম্মদ মুসার চুক্তির মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে।

গত ৩০ মে বা যোগদানের তারিখ থেকে তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি চুক্তিতে এক বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন তিনি।

Read previous post:
গাইবান্ধা পৌর এলাকা লকডাউন বিষয়ে মেয়রের মতবিনিময়

তৃতীয় মাত্রা এস,এম শাহাদৎ হোসাইন, গাইবান্ধা জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গাইবান্ধা পৌর এলাকা লকডাউন ঘোষণা সংক্রান্ত এক মতবিনিময়সভা...

Close

উপরে