Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

উপনির্বাচন : বিকেলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসছে ইসি

প্রকাশের সময়: ৯:৫৯ পূর্বাহ্ণ - সোমবার | মার্চ ১৬, ২০২০

তৃতীয় মাত্রা

ঢাকা-১০ আসনের উপনির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আজ (সোমবার) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের শীর্ষ কর্মকর্তা এবং এই নির্বাচনে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীগুলোর শীর্ষ কর্মকর্তা কিংবা তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এই উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগ নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীকে নির্বাচন করবেন।

তফসিল অনুযায়ী, এ উপনির্বাচন উপলক্ষে গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি হয় মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামী ২১ মার্চ ভোটগ্রহণ হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

Read previous post:
করোনা সন্দেহে ৫০ বাংলাদেশিকে ফেরত পাঠাল ভারত

তৃতীয় মাত্রা জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ত্রিপুরার আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতগামী ৪০ থেকে ৫০ বাংলাদেশিকে ফিরিয়ে দিয়েছে দেশটির সীমান্তরক্ষীবাহিনী।...

Close

উপরে