Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন স্মিথ

প্রকাশের সময়: ২:৩৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ২৬, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : বিতর্ক দিয়েই শুরু হল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে বক্সিং ডে টেস্ট। দুই বার লেগ বাই থেকে রান না দেওয়া নিয়ে আম্পায়ার নাইজেল লংয়ের সঙ্গে মাঠেই তর্কাতর্কিতে জড়ালেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বক্সিং ডে টেস্টে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম দিনে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। অর্ধশতরান করে অপরাজিত রয়েছেন স্টিভ স্মিথ। ৬৩ রান করে আউট হন মার্কাস লাবুশানে। বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই ফিল্ড আম্পায়ার নাইজেল লংয়ের সঙ্গে তর্কে জড়ান স্টিভ স্মিথ।

ঘটনার সূত্রপাত অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসের ২৬তম ওভারে। মধ্যহ্নভোজের বিরতির ঠিক আগের ওই ওভারে বল করছিলেন নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার। স্ট্রাইকে ছিলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। সেই ওভারের একটি শর্ট-পিচ বল স্মিথের গায়ে লাগলে, রান নিতে যান অস্ট্রেলিয় ব্যাটসম্যান। কিন্তু তাকে আটকে দেন ফিল্ড আম্পায়ার নাইজেল লং। ওই ওভারে আরও একবার একই ঘটনা ঘটলে রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠেন স্টিভ স্মিথ।

নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনেরের ওই বিতর্কিত ওভার শেষ হওয়ার পর মধ্যহ্নভোজের বিরতির ঘোষণা দেওয়া হয়। তখন মাঠেই আম্পায়ার লাইজেল লংয়ের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক তথা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

আইসিসির রুল বুক অনুযায়ী, কোনও ব্যাটসম্যান শট খেলতে গিয়ে বল মিস করলে এবং সেই বল তার প্যাড, থাই প্যাড বা আর্ম গার্ডে লাগলে, তা থেকে রান পাওয়া যেতে পারে। কিন্তু বক্সিং ডে টেস্টে স্টিভ স্মিথের মধ্যে শট খেলার কোনও প্রচেষ্টা চোখে পড়েনি।

এই ঘটনায় স্টিভ স্মিথের পাশে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়ার স্পিন লেজেন্ড শেন ওয়ার্ন। তার কথায়, ভুল সিদ্ধান্ত নিয়েছেন আম্পায়ার নাইজেল ল ‍। যদিও মাঠে স্টিভ স্মিথের এই অখেলোয়াড়োচিত আচরণ সমালোচিত হয়েছে।

Read previous post:
মনোনয়নপত্র নিলেন সাঈদ খোকন

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : আসন্ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে লড়াইয়ের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপত্র...

Close

উপরে