Logo
বুধবার, ১২ মে, ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু

প্রকাশের সময়: ১০:৪০ পূর্বাহ্ণ - রবিবার | অক্টোবর ২৭, ২০১৯

তৃতীয় মাত্রা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

আজ রবিবার সকাল ৯:৪৫ মিনিটে পরীক্ষার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করেন। এরপর ১০:১৫ মিনিটে তাদের ওএমআর ফরম দেওয়া হয়। প্রশ্নপত্র প্রদান করা হবে সকাল ১১টায় এবং পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়।

চবিতে প্রথমদিন ‘বি’ ইউনিটে পরীক্ষা দিবে ৪২ হাজার ০৪ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে গড়ে ভর্তির জন্য লড়ছে ৩৫ জন।

এবারও দুই শিফটে পরীক্ষা গ্রহণ করা হবে। ভর্তি পরীক্ষার প্রথম দিন ‘বি’ ইউনিটে ২০০০০১ রোল থেকে ২২১০০২ রোল পর্যন্ত শিক্ষার্থীদের প্রথম শিফটে এবং ২২১০০৩ রোল থেকে ২৪২০০৪ রোল পর্যন্ত শিক্ষার্থীদের দ্বিতীয় শিফটে পরীক্ষা নেওয়া হবে।

দ্বিতীয় শিফটে পরীক্ষার্থীদের নির্ধারিত কেন্দ্রে প্রবেশ করতে হবে দুপুর ২:১৫ মিনিটে। ঙগজ ফরম বিতরণ করা হবে ২:৪৫ মিনিটে। প্রশ্নপত্র প্রদান করা হবে ৩:৩০ মিনিটে এবং পরীক্ষা শেষ হবে বেলা ৪:৩০ মিনিটে।

২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৫ দিনের ভর্তি পরীক্ষার উভয় শিফটের সময় ও রোল এবং স্থান প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। তবে প্রতি ইউনিটের আসন বিন্যাসের বিষয়টি ভর্তি পরীক্ষার ৪৮ ঘন্টা আগে ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে শাটল ট্রেনের নতুন সময়সূচি

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত শাটল ট্রেনের নতুন শিডিউল ঘোষণা করেছে।

ভর্তি পরীক্ষা চলাকালীন শাটল ট্রেন (২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ অক্টোবর) দিনে ৯ বার করে মোট ১৮ বার বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করবে এবং একটি ডেমু ট্রেন দিনে দুইবার করে মোট ৪ বার যাতায়াত করবে।

বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় : নগরের বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে সকাল ৬টা, ৬:৩০টা, ৮:১৫টা, ৮:৪৫টা, ৯:১৫টা (ডেমু ট্রেন), বেলা ১১:৪০টা, দুপুর ১২টা, দুপুর ১:৫০টা, বিকেল ৩টা, ৪টা ও রাত ৮:৩০ টায় শাটল ট্রেন ছেড়ে যাবে।

বিশ্ববিদ্যালয় থেকে বটতলী স্টেশন : বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শহর অভিমুখে সকাল ৭:০৫টা, ৭:৩৫টা, ৯:২০টা, ১০টা, ১০:৩০টা (ডেমু ট্রেন), দুপুর ১টা, দুপুর ১:৩০টা, বিকেল ৩টা (ডেমু ট্রেন), বিকেল ৫টা, বিকেল ৫:৩০টা এবং রাত ৯:১০টায় শাটল ট্রেন ছেড়ে যাবে।

 

Read previous post:
জাহানারা-রুমানার বীরত্বের পরও পাকিস্তানের কাছে হেরে গেল মেয়েরা

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : পাকিস্তানের নিরাপত্তাব্যবস্থা নিয়ে শঙ্কা সব দলেরই। তারপরও ক্রিকেট বন্ধু হিসেবে পাকিস্তানকে সহায়তা করার চেষ্টা করছে বাংলাদেশ,...

Close

উপরে