Logo
শনিবার, ২৪ জুলাই, ২০২১ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সেনাবাহিনীকে নিয়ে সংবাদ : পাক সাংবাদিককে দেশত্যাগে বাধা

প্রকাশের সময়: ১২:০০ পূর্বাহ্ণ - বুধবার | অক্টোবর ১২, ২০১৬

37পাকিস্তানের সরকারি কর্মকর্তা ও সেনাবাহিনীর সম্পর্কের টানাপোড়েন নিয়ে সংবাদ পরিবেশনের অভিযোগে এক সাংবাদিককে দেশ ত্যাগে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। দেশটির জাতীয় দৈনিক ডনে গত ৬ অক্টোবর সেনাবাহিনীকে সরকারি নির্দেশের বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সেনাবাহিনী দেশীয় জঙ্গিদের মোকাবেলা করতে না পারলে পাকিস্তানকে বিশ্ব পরিমণ্ডলে বিচ্ছিন্নতার মুখোমুখি হতে হবে বলে সতর্ক করে দেয় দেশটির সরকার। সেনাবাহিনী ও সরকারের সম্পর্কের টানাপোড়েনের বিষয়ে ওই সংবাদ পরিবেশন করে ডনের সাংবাদিক সােইরিল আলমেইদা।

আলমেইদা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে অভিযোগ করেছেন, তাকে দেশে ত্যাগে বাধা দেয়া হচ্ছে। দেশ ত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে এমন ব্যক্তিদের তালিকায় তার নাম রয়েছে।

তবে ডনের ওই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে পাক সরকার। সেনাবাহিনীর সঙ্গে পাক সরকারের সম্পর্ক দ্বান্দ্বিকতায় পূর্ণ। দেশটি স্বাধীনতা লাভের পর থেকে এখন পর্যন্ত অন্তত তিনবার সেনাঅভ্যুত্থানের মুখোমুখি হয়েছে। সামরিক সরকারের হাত থেকে প্রথমবারের মতো নওয়াজ শরীফ বেসামরিক প্রতিনিধি হিসেবে ক্ষমতায় এসেছেন।

কিন্তু সেনাবাহিনীকে পাক সরকারের নির্দেশের বিষয়টি এমন এক সময় তুলে ধরে ডন; যখন প্রতিবেশি ভারতের সঙ্গে তীব্র উত্তেজনা চলছে। ভারত অধিকৃত কাশ্মিরে গত মাসে জঙ্গি হামলায় ১৮ ভারতীয় সেনার প্রাণহানির পর ওই উত্তেজনা শুরু হয়। গত ২৯ অক্টোবর গভীর রাতে ভারতীয় সেনারা পাকিস্তানের ভেতরে ঢুকে জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনার দাবি করে। তবে পাকিস্তান ওই অভিযানের দাবি নাকচ করে দিয়েছে।

Read previous post:
পূজায় বদলে গেছে পতিতাপল্লীর চেনা রূপ

পূজার ছুটিতে আনন্দে মেতে উঠেছে হিন্দু ধর্মাবলম্বীরা। আনন্দের আতিশয্যে যেন আলসেমিও জড়িয়ে ধরেছে অনেককে। কিন্তু এই আনন্দ যাদের ছুঁতে পারেনি;...

Close

উপরে