Logo
বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সেন্টমার্টিনে ক্যাম্প পরিদর্শনে আসছেন বিজিবির মহাপরিচালক

প্রকাশের সময়: ১১:৫৬ পূর্বাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ২৪, ২০১৯

তৃতীয় মাত্রা

মিয়ানমারের সীমান্ত ঘেঁষা কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে ক্যাম্প পরিদির্শনে আসছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম।

মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে তার সেন্টমার্টিনে পৌঁছার কথা।
এক ক্ষুদে বার্তায় এ বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, সীমান্ত নিরাপত্তা, বিজিবি’র বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখার জন্য মঙ্গলবার সকালে সেন্টমার্টিনে আসছেন বিজিবির মহাপরিচালক। এ সময় সেখানকার বিজিবি ক্যাম্প ও সদস্যদের বিভিন্ন বিষয় তুলে ধরবেন তিনি।

বিজিব সূত্রে জানা যায়, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে ১৯৯৭ সাল পর্যন্ত দ্বীপে বিজিবির কার্যক্রম ছিল। এরপর দ্বীপে কোস্ট গার্ড কাযক্রম চালিয়ে আসছিল। দীর্ঘ ২২ বছর বন্ধ থাকার পর চলতি বছরের ৭ এপ্রিল কোস্ট গার্ডের পাশাপাশি বিজিবিও সেখানে নিয়মিত টহল শুরু করে। মূলত সীমান্তের সুরক্ষা ও চোরচালান রোধে সরকার নতুন করে দ্বীপে বিজিবির একটি চৌকি স্থাপনার উদ্যোগ নেয়। এই চৌকি প্রথমবারের মত পরির্দশনে আসছেন বিজিবির মহাপরিচালক।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, দ্বীপে বিজিবি মহাপরিচালক আসার খবর শুনেছি। তবে দ্বীপে বিজিবি মোতায়েনের ফলে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হয়েছে। এতে স্থানীয় অধিবাসী ও পর্যটকদের নিরাপত্তা বিষয়ে আর চিন্তা নেই।

Read previous post:
ফিফার বর্ষসেরা গোলকিপার অ্যালিসন বেকার

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : এ বছর ফিফার বর্ষসেরা গোলরক্ষকের অ্যাওয়ার্ড জিতেছেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। মঙ্গলবার প্রথম প্রহরে ইতালির...

Close

উপরে