Logo
মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্যসনদ ৯০ হাজার ৬০৬, ভিসা পেয়েছেন ১৩ হাজার ৭১৬ হজযাত্রী

প্রকাশের সময়: ৯:৫০ অপরাহ্ণ - রবিবার | জুন ৩০, ২০১৯

তৃতীয় মাত্রা

পবিত্র হজকে সামনে রেখে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন সরকারি স্বাস্থ্য কেন্দ্র হজযাত্রীদের প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা ও ইনফ্লুয়েঞ্জা এবং ম্যানেনজাইটিস টিকা প্রদান কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। একই সাথে চলছে হজ সংক্রান্ত কার্যক্রম।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন পবিত্র হজ পালন করবেন।

ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, শনিবার পর্যন্ত রাজধানীসহ সারাদেশে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা ও টিকা প্রদান শেষে ৯০ হাজার ৬০৬ জন স্বাস্থ্য অধিকার সনদ লাভ করেছেন। ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে নিবন্ধনকারী হজযাত্রীদের প্রত্যেককে দ্রুততম সময়ে স্বাস্থ্য অধিকার সনদ গ্রহণের অনুরোধ জানিয়ে বলেছে, অন্যথায় স্বাস্থ্য অধিকার সনদ ছাড়া এ বছর ভিসা প্রাপ্তিতে সমস্যা তৈরি হবে। কারণ চলতি বছর বাংলাদেশের সৌদি দূতাবাস থেকে পাসপোর্ট জমা দিয়ে ভিসা ইস্যু করা হচ্ছে না।
চলতি বছর রাজকীয় সৌদি সরকারের হজ ও ওমরা বিষয়ক মন্ত্রণালয় অনলাইনে ভিসা ইস্যু করছে। হজ গমনেচ্ছু প্রত্যেক হজযাত্রীর নিকট থেকে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত অনলাইনে সংগ্রহ করে যাচাই-বাছাই সাপেক্ষে অনলাইনে ভিসা প্রদান করছে।

নির্ভরযোগ্য সূত্র জানায়, শনিবার পর্যন্ত সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৮৪৩ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১ হাজার ৮৭৩ জন হজ যাত্রী ভিসা প্রাপ্ত হয়েছেন।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। ২ জুলাই রাজধানীর আশকোনা হজ অফিসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হজ কার্যক্রম উদ্বোধন করবেন।

 

Read previous post:
ঈদের আগে ঢাকা-বেনাপোল রুটে চালু হচ্ছে এক্সপ্রেস রেল সার্ভিস

সংগৃহীত ছবি তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : রেলপথে যাত্রী সেবা আরো এক ধাপ এগিয়ে নিতে বেনাপোল-ঢাকা রুটে চালু হতে যাচ্ছে এক্সপ্রেস রেল...

Close

উপরে