• Saturday, 10 December 2022

ফ্রান্স শিবিরে আবারও দুঃসংবাদ

ফ্রান্স শিবিরে আবারও দুঃসংবাদ

গোল উৎসব দিয়ে কাতার বিশ্বকাপ শুরু করলেও দুঃসংবাদ এসেছে ফরাসি শিবির থেকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয়ে এ ম্যাচে ইনজুরিতে পড়েছেন ফ্রান্সের লুকাস হার্নান্দেজ। হাঁটুর ইনজুরির কারজন্ণেয এই বিশ্বকাপে আর খেলা হচ্ছে না জনপ্রিয় এই ডিফেন্ডারের।

গত মঙ্গলবার রাতে 'ডি' গ্রুপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের ১৩তম মিনিটে হাঁটুতে চোট পেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন ফুটবল তারকা লুকাস।

এই ডিফেন্ডারের ইনজুরিতে আরেও দুশ্চিন্তায় পড়েছে ফ্রান্স দল। বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরির জন্য ৬জন ফুটবলারকে হারায় ফ্রান্স। এরমধ্যে গত বিশ্বকাপজয়ী গুরুত্বপূর্ণ ফুটবলার এনগোলা কন্ত এবং পল পগবাও রয়েছেন। এছাড়া, রয়েছেন প্রিসনেল কিম্পেম্বে, এনকুনকু এবং ম্যাইগনানও।
বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন আরেক তারকা করিম বেনজেমা। বর্তমান ব্যালন ডি’অর জয়ী জনপ্রিয় এই স্ট্রাইকার ছিলেন ফ্রান্সের অনেক বড় এক শক্তি। লুকাসের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় আরও বিপাকে পড়লো বিশ্বচ্যাম্পিয়নরা।

উল্লেখ্য, এবারের কাতার বিশ্বকাপে দেশটির আটটি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার জন্য ৩২টি দল লড়বে। এ বিশ্বকাপের ১ম দিন স্বাগতিক কাতার মুখোমুখি হয়েছে ইকোয়েডরের। একদিন পরে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে আর্জেন্টিনা। ব্রাজিলের মিশন শুরু হবে আগামী ২৫ নভেম্বর। প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে লড়বে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

comment / reply_from