• Saturday, 10 December 2022

প্রথমার্ধ শেষে ক্রোয়েশিয়া ০ ও মরক্কো ০

প্রথমার্ধ শেষে ক্রোয়েশিয়া ০ ও মরক্কো ০

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামে গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া। আল বায়ত স্টেডিয়ামে লুকা মডরিচের দলের প্রতিপক্ষ মরক্কো দল। প্রথমার্থে বল দখলে এগিয়ে থাকলেও মরক্কোর রক্ষণ ভাঙতে পারেনি ক্রোয়েশিয়া দল।

জানা যায়, আজকের এ খেলায় প্রথমার্ধে ৫৮ শতাংশ সময় বল দখলে রেখেছে ক্রোয়েটরা। তারা আদায় করে নিয়েছে দুটি কর্নারও। প্রথমার্ধের আগ মুহূর্তে দূর পাল্লার শট নিয়েছিলেন মডরিচ। অল্পের জন্য গোলবারের ওপর দিয়ে বলটি চলে যায়। এর কিছুক্ষণ আগে, নিকোলা ব্লেসিকের দুর্দান্ত শট রুখে দেন মরক্কো গোলরক্ষক ইয়াসিন বোনো।

গতবারের গোল্ডেন বল জয়ী লুকা মডরিচের সাথে মাত্তেও কোভাসিচ, মার্সেলো ব্রুজোভিচ ও ইভান পেরিসচদের নিয়ে গড়া দারুণ সমীহজাগানিয়া দল ক্রোয়াটরা। সর্বশেষ ১৬ ম্যাচে একটি মাত্র হার বরণ করে নেয়। তবে, নিজেদের শেষ পাঁচ ম্যাচে হারেনি মরক্কোরাও। এ খেলায় দেখা যাক আজ জয় নিয়ে মাঠ ছাড়েন কারা।

উল্লেখ্য, এবারের কাতার বিশ্বকাপে দেশটির আটটি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার জন্য ৩২টি দল লড়বে। এ বিশ্বকাপের ১ম দিন স্বাগতিক কাতার মুখোমুখি হয়েছে ইকোয়েডরের। একদিন পরে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে আর্জেন্টিনা। ব্রাজিলের মিশন শুরু হবে আগামী ২৫ নভেম্বর। প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে লড়বে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

comment / reply_from