• Tuesday, 07 February 2023
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিএডিসির ১০বস্তা গম জব্দ, সাবেক ইউপি সদস্যকে আটক

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিএডিসির ১০বস্তা গম জব্দ, সাবেক ইউপি সদস্যকে আটক

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)’র ১০ বস্তা গম জব্দ পূর্বক সাবেক ইউপি সদস্য ফিরোজ আলী(৪৫) কে আটক করে থানায় প্রেরণ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার (৯ ডিসেম্বর) উপজেলার দেবনগড় ইউনিয়নের গনিপাড়া গ্রামের মৃত রফিজ উদ্দিনের ছেলে ফিরোজ আলীর বাসায় এ ঘটনা ঘটে।


এ বিষয়ে সরেজমিনে গিয়ে জানা যায়, ফিরোজের ছেলে আরিফ হোসেন ঠাকুরগাঁও বিএডিসি অফিসে চাকরি করেন। তার বাড়ি থেকে এলাকায় গম বিক্রির গুঞ্জন শুরু হলে বিষয়টি অত্র ওয়ার্ডের ইউপি সদস্যের কানে যায়। পরে ঘটনার দিন সকালে ফিরোজের বাড়ি থেকে যখন কোনো এক প্রতিবেশী ভ্যানযোগে গম ক্রয় করে নিয়ে যাচ্ছিলেন স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় ইউপি সদস্য প্রথমে পাকা রাস্তায় তিনটি বস্তা উদ্ধার করেন। পরে বাসায় আরোও সাতটি বস্তা দেখতে পেয়ে উপজেলা প্রশাসন ও ওই ইউনিয়নের চেয়ারম্যানকে বিষয়টি অবগত করেন। এরপর বিকাল ৩টার দিকে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হন।


নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় ব্যক্তি জানান, ফিরোজের দেবনগড় বাজারে ছোট খাটো একটি দোকান রয়েছে। সে ইদানিং দোকানে গম বিক্রির পাশাপাশি বাড়িতে প্রতিবেশীদের নিকট গম বিক্রি করে আসছেন। ফিরোজের পরিবার জানান, তাদের নিজস্ব জমিতে গম ফেলানোর জন্য এই সব গমের বস্তা ক্রয় করেন।

এ ব্যাপারে ইউপি সদস্য আলম জানান, ফিরোজের বাড়ি থেকে গম বিক্রি হচ্ছে এর সঙ্গে তিনি জড়িত রয়েছেন কিনা এলাকাবাসী বলাবলি শুরু করেন। গম বিক্রির এই বিষয়টি তার কানে গেলে, তিনি প্রমাণ সরুপ এই গম গুলো উদ্ধার করেন। তিনি আরোও বলেন, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত থেকে সকাল পর্যন্ত প্রায় ১’শ থেকে দেড়’শ বস্তা গম বিক্রি করেছেন। জানা যায়, ফিরোজ গম ক্রয়ের রশিদ দেখাতে না পারায় তাকে আটক করে থানায় নিয়ে যাওয়ার এ নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশের সঙ্গে ফিরোজকে ক্রয়ের রশিদ সংগ্রহের
৩ঘন্টা সময়ও দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ নির্দেশ দিয়েছেন।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ছলেমান আলী , কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জীবন ইসলাম, উপ- সহকারী কৃষি কর্মকর্তা মোজাম্মেল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম এবং তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজ ও আমানুল্লাহসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

comment / reply_from