• Tuesday, 07 February 2023

জামিন মেলেনি, মির্জা ফখরুল ও আব্বাস কারাগারে

জামিন মেলেনি, মির্জা ফখরুল ও আব্বাস কারাগারে

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপি নেতা মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত। আজ ৮ ডিসেম্বর শুক্রবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম উদ্দিনের আদালতে শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে, আজ শুক্রবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার জন্য আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম।

অপরদিকে, তাঁদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। পরে, উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৭ ডিসেম্বর বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে, একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে, বিএনপি’র কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। এ মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপি’র নেতাকর্মীকে আসামি করা হয়। ওই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে আদালতে তোলে পুলিশ।

comment / reply_from