• Friday, 27 January 2023
জাতীয় প্রতিবন্ধী দিবস-উপলক্ষে তাহিরপুরে র‌্যালি, আলোচনা সভা

জাতীয় প্রতিবন্ধী দিবস-উপলক্ষে তাহিরপুরে র‌্যালি, আলোচনা সভা

 
জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধি.
অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩১তম আন্তর্জাতিক এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-উপলক্ষে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
 
শনিবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রতিবন্ধী অটিজম বিদ্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু ডিজিটাল কর্নারে আলোচনা সভা অনুষ্ঠিত মিলিত হয়। 
 
এসময় উপজেলা সহকারী কমিশন ভূমি আসাদুজ্জামান রনি,জেলা পরিষদ সদস্য মোঃ মজিবুর রহমান,উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর,উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া,দপ্তর সম্পাদক রুকন উদ্দিন,রাজন চন্দ্র,যুবলীগ নেতা আবুল কাশেমসহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।
 
উপজেলা সহকারী কমিশন ভূমি আসাদুজ্জামান রনি বলেন,বাংলাদেশের প্রতিটি নাগরিকের সমধিকার রয়েছে। প্রতিবন্ধীরা সমাজের একটি অবিচ্ছেদ্য অংশ। কাউকে পিছনে রেখে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। আমরা উপজেলার সকল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করেছি। প্রতিবন্ধীদের লেখাপড়ার জন্য প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। কাউকে ভিন্ন চোখে দেখার কোন সুযোগ নেই। 
 

comment / reply_from