• Tuesday, 31 January 2023
জলঢাকায় বালু উত্তোলনের দায়ে ৭ জনের জেল

জলঢাকায় বালু উত্তোলনের দায়ে ৭ জনের জেল

রাশেদুজ্জামান সুমন, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় বুড়িতিস্তা নদীর ব্রীজ সংলগ্ন ঘাটেরপাড়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৭ ব্যক্তিকে সাতদিন করে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় বালু বহন কাজে ব্যবহৃত বালু ভর্তি ট্রলি জব্দ করা হয়। সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সাইফুল ইসলাম (৩০), আতাউর রহমান (৩০), রফিকুল ইসলাম (৫৫), আনারুল (২৫), মিলন (২০), মাহবুবার রহমান (৩৫) ও ট্রলির মালিক জাহাঙ্গীর আলম (৪৫)।


আটককৃতদের ৫ জনের বাড়ী উপজেলার গোলমুন্ডা ইউনিয়নে এবং ড্রাইভার ও গাড়ীর মালিকের বাড়ী ডিমলা উপজেলার দক্ষিণ সোনাখুলী ও চাপানী ইউনিয়নে। স্থানীয়রা জানায়, উপজেলার গোলমুন্ডা ঘাটেরপাড় এলাকায় ব্রীজের নিচ বুড়িতিস্তা নদী থেকে দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জিন্নাতুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জিন্নাতুল ইসলাম জানান, আটককৃতদের ভ্রাম্যমান আদালতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় তাদের প্রত্যেককে বিনাশ্রম সাজা দেয়া হয়েছে। আটককৃত ট্রলির ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

comment / reply_from