• Friday, 27 January 2023
জলঢাকায় তুলা কারখানা স্থাপনে স্বস্তির নিঃশ্বাস শ্রমিকের

জলঢাকায় তুলা কারখানা স্থাপনে স্বস্তির নিঃশ্বাস শ্রমিকের

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ একটি দেশকে স্বনির্ভরশীল গড়তে তখনেই সম্ভব যখন কলকারখানা ও ইন্ডাস্ট্রিজ গড়ে ওঠে।এতে একদিকে যেমন শ্রমিক পায় কর্মসংস্থান অপরদিকে দেশ হয় স্বনির্ভরশীল। তারই ধারাবাহিকতায় জলঢাকা  মেডিকেল রোড সংলগ্ন স্থানে গড়ে উঠেছে সংল্প পরিষরে তুলা কারখানা। কারখানার ম্যানাজার মাওঃ নুর আলম বলেন, অত্র কারখানার প্রোপাইটার মোঃ মতিউর রহমান তার বড়ঘাট ইউনিট নং ১ যার নাম করণ করা হয়েছে সুমাইয়া,  এটি হল টু স্টার তুলা কারখানা। এ কারখানা থেকে উৎপাদিত ৯ আইটেম তুলা বের করা হয়।যেমন মেডিকেল, কমবাট,রুলার,খাকি, ব্লেজার, রং  ব্লেজার,এসকমবাট, শ্রীপল ও পচা তুলা।

সুলভ মূল্যে উত্তর জনপদের সকল গ্রাম পর্যায়ে নিম্ন  ও মধ্যে আয়ের মানুষজন  সুবিধা পাক এটা আমাদের কাঙ্ক্ষিত চাওয়া বাকীটা আল্লাহ ভরশা। 
 
কর্মরত শ্রমিক হরুন, মহিদুল, জোসনা, রপিক,ফরহাদ ও বিলকিস বেগম,অহেদ আলী প্রমুখ বলেন, সংসারের সুখ শান্তি বিরাজের লক্ষে স্মামীর পাশাপাশি স্ত্রীর ভূমিকাও অপরিসীম
। শ্রমে অর্জিত টাকার স্বাধ অত্যন্ত মধূর। আমরা নারী পুরুষ সমস্বয় ১০ জনশ্রমিক কাজ করছি। তবে বিগত বছরের তুলনায় এবারে খুব একটা বেঁচা বিক্র নেই।এর প্রধান কারণ দ্রব্যমূল্যর দাম। স্বাভাবিকতা ফিরলে মালিক পক্ষের পাশাপাশি আমরা আরো বেশি বেতন পাব। এতে যা পাই তা দিয়ে চলে যায়।

comment / reply_from