• Friday, 27 January 2023
জলঢাকায় টিসিবির পণ্য বিতরণের অনিয়ম ডিলার ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

জলঢাকায় টিসিবির পণ্য বিতরণের অনিয়ম ডিলার ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

নীলফামারী প্রতিনিধি :  নীলফামারীর জলঢাকার ধর্মপাল ইউনিয়ন পরিষদ মাঠে টিসিবির পণ্য বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ইউপি চেয়ারম্যান ও ডিলারের বিরুদ্ধে। সোমবার (০৭ নভেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদ মাঠে টিসিবির পণ্য বিতরণকালে অনিয়মের কথা গুলো তুলে ধরেন উপকারভোগীরাসহ স্থানীরা। পণ্য বিতরণের সময় দেখা যায় নিম্ন ও বিত্তবান পরিবারকে। কার্ডের মাধ্যমে মালামাল প্রদান করার কথা থাকলেও কার্ডে অন্তর্ভুক্ত করা হয় বিত্তবানদের।

প্রত্যেক কার্ডধারীকে তেল, ডাল ও চিনি দেওয়া হয়। এ সময় কার্ডের মাধ্যমে এসব পণ্য তোলেন বিশিষ্ঠ ব্যবসায়ী, স্কুল মাদরাসার কর্মরত শিক্ষক, চাকরিজীবী, পাকাবাড়ির মালিকরা। এদিকে ওজনে কম, ক্রেতাদের সঙ্গে ডিলার ও ইউপি চেয়ারম্যান খারাপ আচরণ করেছেন বলে অভিযোগ করেছেন অনেকেই। পণ্য ক্রয় করতে আসা অনেকেই অভিযোগ করে বলেন, নির্ধারিত সময়ে টিসিবির পণ্য পাওয়া যায় না। ৪/৫ ঘণ্টা অপেক্ষায় থাকার পর বলে পণ্য শেষ।

কিছু বললেই খারাপ আচরণ করে ডিলার ও চেয়ারম্যানের লোকজন। আগে বৃত্তবানদের দেওয়া হচ্ছে। তাও আবার অনেকেই পায় ওজনে কম। সারাদিন কাজ বাদ দিয়ে টিসিবির পণ্যের জন্য বসে থাকেন অনেকে। অথচ পালসার ও ডিস্কভার মোটরসাইকেল আসলেই তাদেরকে দেয়া হচ্ছে আগেই। ইউপি চেয়ারম্যান মোঃ আবু তাহের এর সাথে কথা বলতে চাইলে তিনি এড়িয়ে যান এবং সংবাদকর্মীদের সামনেই উপকারভোগী নারী ও পুরুষদের ধমক দিয়ে কথা বলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিচিপ করেননি। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ ইয়াসির আরেফিন মুঠোফোনে বলেন, আমি একটি ভিডিও দেখেছি, সেখানে এরকম অভিযোগ করেছে অনেকে, আমি ইউএনওকে বলেছি তদন্ত সাপেক্ষে যারা পায়নি তাদেরকে পণ্য দেয়ার জন্য।

comment / reply_from