• Tuesday, 07 February 2023
জবিতে চার দিন ব্যাপী সিনেমা প্রদর্শনী শুরু

জবিতে চার দিন ব্যাপী সিনেমা প্রদর্শনী শুরু

 
সুফিয়ান শুভ, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ফিল্ম ক্লাব  চার দিন ব্যাপী সিনেমার আয়োজন করেছেন।  'সিনেশো-২০২২' এর চলচ্চিত্রের আয়োজনে এই বিশেষ প্রদর্শনীতে দেশি ও বিদেশি, সমসাময়িক শিল্পমান সম্পন্ন বাংলা চলচ্চিত্র প্রদর্শন হবে।
 
৭ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর এবং ১১ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই সিনেমা দেখানো হচ্ছে।
 
৪ দিন ব্যাপী এই প্রদর্শনীতে চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফী নির্মিত 'দামাল', মাহমুদ দিদার নির্মিত 'বিউটি সার্কাস', আব্দুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত কান চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সিনেমা  'রেহানা মরিয়ম নূর', গিয়াস উদ্দিন সেলিম নির্মিত 'গুণিন' এবং বাংলা সিনেমার অন্যতম চলচ্চিত্রে নির্মিতা তানভীর মোকাম্মেল নির্মিত 'রূপসা নদীর বাঁকে'। এছাড়াও কলকাতা, ভারত থেকে রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি নির্মিত 'কালকক্ষ' চলচ্চিত্র প্রদর্শিত হবে।
 
প্রদর্শনী সম্পর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি তানভীর আহমেদ বলেন, চলচ্চিত্র সংসদ আন্দোলনের মূল লক্ষ্য হলো সুষ্ঠু ধারার চলচ্চিত্রের দর্শক তৈরি করা। বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র সংস্কৃতি গড়ার জন্যে বরাবরের মতো আমরা সিনেশোর আয়োজন করে থাকি।
 
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সাধারণ সম্পাদক নেহেরু রঞ্জন সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের মাঝে চলচ্চিত্র সচেতনতা বৃদ্ধির জন্যই মূল আমাদের এই আয়োজন।
 
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের মেন্টর ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষক জনাব সামির আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে এরকম চলচ্চিত্রের প্রদর্শনী প্রত্যেক মাসে একবার করা উচিত। আমেরিকায় পড়াশোনা করবার সময় আমিও ফিল্ম ক্লাবের সদস্য ছিলাম। আমরা নিয়মিত এরকম আয়োজন করতাম।

comment / reply_from