• Thursday, 09 February 2023
চাটমোহরে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

চাটমোহরে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ  ১৪ বছর আগে মানুষ ভালো ছিলনা। সে সময় সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। কৃষক বিদ্যুৎ পায়নি, জ্বালানি পায়নি। সারের জন্য কৃষককে দ্বারে দ্বারে ঘুরতে হতো। আর এখন সার কৃষকের কাছে হাজির হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার সারের ভর্তুকি দিয়েছে। জ্বালানি ও বিদ্যুৎ মিলছে সহজে। কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ দিচ্ছে। ফসল উৎপাদন বেড়েছে। এখন আর কেউ না খেয়ে থাকেনা। আমরা সবাই পরিশ্রমী হলে আমাদের কোন সমস্যা হবেনা। সবাই নিজ নিজ বাড়ি ও জমিতে ফসল ফলাবো। আমাদের কোন লোক আর ক্ষুধার্ত থাকবেনা।
 
সোমবার (১৪ নভেম্বর) দুপুরে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে এক কৃষক সমাবেশে ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন এমপি একথা বলেন। এমপি মকবুল হোসেন দেশের বর্তমান উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষে আগামী ২০২৩ সালে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে অধিষ্ঠিত করার আহবান জানান।
 
চাটমোহর উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল। 
 
স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ এ মাসুম বিল্লাহ। উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. সাইদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কৃষক সমাবেশে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, নারী ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন প্রমূখ।
 
অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকেরা উপস্থিত ছিলেন। 

comment / reply_from