• Saturday, 04 February 2023

চপ দোকানি মমতা: নিজেই ভাজলেন, বেচলেন ও সবাইকে খাওয়ালেন

চপ দোকানি মমতা: নিজেই ভাজলেন, বেচলেন ও সবাইকে খাওয়ালেন

সামনে আছে বড় স্টিলের প্লেট। সেখানে সাজানো রয়েছে আলু-ডিমের চপ। পাহাড়-জঙ্গলে ঘেরা গ্রামের দোকানের সামনে ক্রেতাদের ভিড় দেখা যায়। মাত্র ৩০ মিনিট সময়ের মধ্যে বিক্রি হয়ে গেল শতাধিক চপ। যা দোকানি বুদ্ধদেব মহান্তির কল্পনার বাইরে ছিলো।

দোকান, প্লেট ও চপ সব কিছুই ছিল আগের মতো। শুধু পরিবর্তন হয়েছিলো দোকানির। বুদ্ধদেবের সেই আসনে বসেছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই চপ ভেজেছেন এবং দোকানে রাখা টুকরো কাগজে তুলে তা বিক্রি করেছেন। নিজে খেয়েছেন ওখাইয়েছেন।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলপাহাড়ির কর্মসূচি থেকে ঝাড়গ্রাম ফিরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেরার পথে শিলদার কাছে মাগুরিয়া গ্রামে রাস্তার ধারে বুদ্ধদেবের চা-চপের ছোট্ট দোকান দেখে গাড়ি থেকে নেমে পড়েন তিনি। সে সময় দোকানের মালিক বুদ্ধদেব মহান্তি চপ ভাজছিলেন। দোকানে ঢুকে মুখ্যমন্ত্রী ভেজে রাখা চপ কাগজে মুড়ে তাঁর সাথী ও অন্যদের দিতে শুরু করেন।

তখন চপের দোকানদার বুদ্ধদেব বলেন, ‘এর আগে কোনো দিন এত কাছ থেকে মুখ্যমন্ত্রীকে দেখিনি। সভা অনুষ্ঠানে গেলে দূর থেকে দেখি। আজ এত কাছ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে খুব ভালো লাগল।’

দোকান মালিক বুদ্ধদেব মাগুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি জানিয়েছেন, তাঁর দোকানে আলু এবংও ডিমের চপ ছিল। ওই সময় সব মিলিয়ে প্রায় ১০০টি চপ বিক্রি হয়েছে। এর পাশাপাশি কিছু চকোলেটও বিক্রি হয়েছে। বিক্রি বাবদ দেড় হাজার টাকা পেয়েছেন বলেও জানিয়েছেন দোকান মালিক বুদ্ধদেব। -সূত্র : আনন্দবাজার

comment / reply_from