• Saturday, 04 February 2023
চট্টগ্রামে সম্মাননা পেলো ৪২ সেরা করদাতা

চট্টগ্রামে সম্মাননা পেলো ৪২ সেরা করদাতা

মো.মুক্তার হোসেন বাবু,চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আয়কর বিভাগের উদ্যোগে জাতীয় স্বার্থে এবং দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে স্বেচ্ছায় কর প্রদানে অনুপ্রাণিত করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম বিভাগের ৫টি জেলা (চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) হতে ২০২১-২২ করবর্ষে সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারীদের সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়েছে।  বুধবার নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সেরা করদাতা সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ও সনদপত্র তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। এসময় প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, নারীরা একসময় ছিলো অবরোধবাসিনী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর নারীর ক্ষতায়নের উপর গুরুত্বারোপ করেছেন। এর ফলে জাতীয় সংসদের স্পীকার থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীরা ভূমিকা রাখছে। আজ নারীরা সর্বোচ্চ করদাতা সম্মানে ভূষিত হয়েছে। এদেশ আমাদের সুতরাং, আমাদেরকেই এদেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। তাই সামর্থ্য অনুযায়ী প্রত্যেক নাগরিকের কর্তব্যবোধের জায়গা থেকে কর প্রদান করতে এগিয়ে আসা উচিত। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের ৫ জেলা ও চট্টগ্রাম সিটি করপোরেশন পর্যায়ে দীর্ঘসময় কর প্রদানকারী ১২ জন, সর্বোচ্চ কর প্রদানকারী ১৮ জন, সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী ৬ জন ও সর্বোচ্চ তরুণ কর প্রদানকারী ৬ জনসহ মোট ৪২ জন করদাতাকে এ সম্মাননা দেওয়া হয়।


কর কমিশনার (আপীল) সফিনা জাহান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি চট্টগ্রাম এর মহাপরিচালক মো: মাহবুবুজ্জামান, কর আপীল ট্রাইব্যুনালের সদস্য মকবুল হোসেন পাইক, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। অনুষ্ঠানে সেরা করদাতাদের পাশাপাশি কর কমিশনার মোঃ ইকবাল বাহার, কর কমিশনার সামিয়া আখতার, কর কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন সিকদার, কর কমিশনার নিতাই চন্দ্র দাশ, কর কমিশনার ছাবিনা ইয়াসমিন বক্তব্য রাখেন। এছাড়াও চট্টগ্রাম আয়কর বিভাগের রেঞ্জ এবং সার্কেলের কর্মকর্তাসহ প্রেস ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

comment / reply_from