• Thursday, 09 February 2023
চক্রধা ইউনিয়নে  বিনামূল্যে সার ও বীজ বিতরণ

চক্রধা ইউনিয়নে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

 
ইলিয়াছ হায়দার:নরসিংদী জেলার শিবপুর উপজেলা পরিষদের অর্থায়নে বৈশ্বিক খাদ্য সংকট মোকাবিলায়  ৯ হাজার কৃষকদের মাঝে  বীজ, সার বিতরন,গবাদি পশুর চিকিৎসা ও পরিবার পরিকল্পনা সেবা কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা পরিষদের অর্থায়নে এসব সার ও বীজ বিতরণ করা হবে। ৩০ নভেম্বর  সকাল ১০ টায় চক্রধা ইউনিয়নের পচারবাড়ি মাঠে  এক হাজার কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হারুনুর রশীদ খান। সভাপতিত্ব করেন,উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত।
  এ সময় বক্তব্য রাখেন,উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ বিন সাদেক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ আল শামীম, ইউপি চেয়ারম্যান বেনজির আহমেদ খান,মো: ফারুক হোসেন,উপ-সহকারী  উদ্ভিদ সংরক্ষন  অফিসার।।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন,কৃষি সম্প্রসারন অফিসারস্বাক্ষর চন্দ্র বণিক। উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে প্রতি ইউনিয়নে এক হাজার কৃষকের মাঝে এসব সার ও বীজ দেওয়া হবে। প্রতি কৃষকের মাঝে ১০ প্রকারের (লালশাক, পুইশাক, পালনশাক, ডাটা, লাউ, মিস্টি কুমড়া, করলা, জিঙ্গা, মরিচ, মুলা) দুইশত টাকার বীজ ও তিন কেজি ডিএপি সার প্রদান করা হবে।
কৃষকদের এসব বীজ ও সার ক্রয় বাবদ উপজেলা পরিষদের ২ কোটি ২ লাখ ৫০ হাজার টাকা ব্যয় হয়েছে।

comment / reply_from