• Thursday, 09 February 2023
চকরিয়ায় ১০টি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব পালন না করায় অভিযোগ

চকরিয়ায় ১০টি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব পালন না করায় অভিযোগ

মোঃশাহ আলম,চকরিয়াঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নস্হ ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব যথাযথ ভাবে পালন না করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেন চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর।
 
গত ০১ জানুয়ারি ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে জরুরি সভায় অভিযোগটি দায়ের সিদ্ধান্ত গৃহিত হয়।পরে ডুইউপি/চক/কক্স-০৩/২০২৩ইং স্মারক মূলে চেয়ারম্যানের স্বাক্ষরিত অভিযোগটি করা হয়েছে। অভিযোগ উল্লেখ করেন-ডুলাহাজারা ইউনিয়নস্হ  ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছর ২০২৩ সালের বই বিতরণ উপলক্ষে বই উৎসবের দিন ধার্য্য ছিল।কিন্ত চরম অবহেলা ও উদাসিনতায় প্রতিষ্ঠানে কর্মরতরা দায়িত্ব পালনে ব্যর্থ হন।ফলে সরকারে লক্ষ্য ও উদ্দেশ্য চরমভাবে অত্র ইউনিয়নে ম্লান হয়ে গেছে।তাই এবিষয়ে  পরিষদের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক নিন্মোক্ত প্রতিষ্ঠান সমূহের প্রধানগণের বিরুদ্ধে বিভাগীয় তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্হা গ্রহণের জন্য আবেদনটি দায়ের করা হয়েছে।
 
নিন্মোক্ত প্রতিষ্ঠা সমূহ হলোঃডুলাহাজারা ৯নং ওয়ার্ডের রংমহল জনারম সরকারি প্রাথমিক বিদ্যালয়,৬নং ওয়ার্ডের ডুলাহাজারা সরকারি প্রাথমিক বিদ্যালয়,৫নং ওয়ার্ডের ষোলহিচ্ছা সরকারি প্রাথমিক বিদ্যালয়,৮নং ওয়ার্ডের পাগলিরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়,২নং ওয়ার্ডের ডুমখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,১নং ওয়ার্ডের দক্ষিণ পাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়,৪নং ওয়ার্ডের উলুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,৭নং মাইজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বগাচতর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
 
অভিযোগটির সত্যতা স্বীকার করেন-চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর।তিনি বলেন-নতুন বছরের সরকারি বই বিতরণ উৎসব চরম অবহেলা ও উদাসিনতায় মধ্যে পালন না করেই,সরকারি নির্দেশনা অমান্য করে,ইউনিয়নের সুনাম ম্লান করার দায়ে অভিযোগটি করতে বাধ্য হয়েছি।আমি আমি আশা করি ইউএনও মহোদয় এবিষয়ের যথাযথ আইনগত ব্যবস্হা নিয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নের শিক্ষাটুকু দিবেন।
 
এ বিষয়ে জানতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান কে  একাধিকবার ফোন করা হলে  রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
 
 
 

comment / reply_from