• Tuesday, 31 January 2023
চকরিয়ায় মালুম ঘাট শিশু উন্নয়ন প্রকল্পের শিশুদের বার্ষিক উপহার বিতরণ

চকরিয়ায় মালুম ঘাট শিশু উন্নয়ন প্রকল্পের শিশুদের বার্ষিক উপহার বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি: 
শিশুকে স্বীকৃতি ও ভালবাসা দিতে এবং তাদের সুরক্ষা নিশ্চিত করতে কাজ করা কম্প্যাশান বাংলাদেশ   এর সহযোগী সংস্থা সল্ট বাংলাদেশ কতৃক বার্ষিক উপহার বিনিময় অনুষ্ঠান সোমবার বিকেলে মালুম ঘাট মেমোরিয়াল ব্যাপ্টিষ্ট মন্ডলী প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। 
 
স্থানীয় প্রকল্প কমিটির সভাপতি মিন্টু দাশের সভাপতিত্বে ও প্রকল্প পরিচালক বিটুন রুদ্রের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, মেমোরিয়াল ব্যাপ্টিষ্ট মন্ডলীর যুব পালক মিঃ কাজল মল্লিক, যুগান্তরের প্রতিনিধি আবুল মনসুর মোঃ মহসিন, প্যানেল চেয়ারম্যান শওকত আলী, সল্ট বাংলাদেশের কো-অর্ডিনেটর মিঃ রুবেল নাথ, স্থানীয় ইউপি সদস্য রিয়াজ উদ্দিন শিপু, ফখরুদ্দিন, ফরিদুল আলম ও মোশাররফা খানম রিটা প্রমুখ বক্তব্য রাখেন। 
 
অনুষ্ঠানে বক্তারা সকল শিশুকে স্বীকৃতি, ভালবাসা ও তাদের সুরক্ষা সুরক্ষা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে  অপুষ্টি ও শিশু মৃত্যু রোধ, অপুষ্টি থেকে রক্ষা করার জন্য খাদ্য সরবরাহ এবং প্রশিক্ষণ, বাল্য বিবাহ, শিশু নির্যাতনের মতো বিষয় গুলোতে শিশু সুরক্ষা নিশ্চিত করা, শিশুদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্য সেবা প্রদান, শিক্ষা কার্যক্রমকে চলমান রাখতে স্কুল কলেজের বেতন ও পরীক্ষার ফি সহ যাবতীয় শিক্ষা উপকরণ বিনামূল্যে বিতরণ ও যুব সমাজকে স্বাবলম্বী করার উপরগুরুত্বারোপ করেন। 
 
সল্ট বাংলাদেশ এনজিও-র কো-অর্ডিনেটর মিঃ রুবেল নাথ জানান, সল্ট বাংলাদেশ কতৃক পরিচালিত মালুম ঘাট শিশু উন্নয়ন প্রকল্পে ২৬১ জন নিবন্ধিত শিশু (ছেলে ও মেয়ে) রয়েছে। সহযোগী পার্টনার কম্প্যান ইন্টার ন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে শিশুদের
স্বনির্ভর করার মাধ্যমে দারিদ্র্য মুক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।

comment / reply_from