• Friday, 27 January 2023
চকরিয়ায় কৃষকের সবজি ক্ষেত কেটে সাবাড় করলো দূর্বৃত্তরা

চকরিয়ায় কৃষকের সবজি ক্ষেত কেটে সাবাড় করলো দূর্বৃত্তরা

মোঃ শাহ আলম, চকরিয়া : 
কক্সবাজারের চকরিয়ায় রাতের আঁধারে এক অসহায় কৃষকের ১ একর সবজি ক্ষেত কেটে সাবাড় করে দিল দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে ১১ ডিসেম্বর (রবিবার) দিবাগত রাতে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের বেতুয়া মৌজাস্থ মুবিন পাড়া সংলগ্ন বর্গা চাষের জমিতে। 
এ ঘটনায় স্থানীয় মৃত গোলাম সুলতানের পূত্র মোঃ হাছন বাদী হয়ে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড বাণিয়ারচর এলাকার দিল মোহাম্মদ, আব্দুল্লাহ, জমির উদ্দীন, মিটু ও শহীদুল ইসলামকে আসামি করে চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 
বাদীর অভিযোগের সূত্রে জানা যায়, বাদী এক একর জমি লাগিয়ত (বর্গা) নিয়ে বহু বছর পূর্ব থেকে বিভিন্ন প্রকারের সবজি চাষাবাদ করে আসছিলেন। পূর্ব শত্রুতার জেরে আসামীরা তার ক্ষেতের বিক্রি যোগ্য প্রায় ৬ লক্ষ ১০ হাজার টাকার সবজি ক্ষেত কেটে সাবাড় করে ফেলে। এতে বাদীর উল্লেখিত পরিমান টাকা ক্ষতি সাধিত হয়।
 
খবর পেয়ে সরেজমিনে ঘটনাস্থলে গেলে আসামীরা বাদীকে দেখে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে প্রায় দুই ঘন্টা যাবত এলাকায় ভীত সম্তস্ত্র করে রাখে।
এ ঘটনায় বাদী পরিবার নিয়ে ভীত সম্তস্ত্র হয়ে আসামীদের হুমকির মুখে রয়েছে বলে জানা গেছে। 
উক্ত ঘটনা তদন্ত পূর্বক আসামীদের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন পূর্বক ক্ষতিপূরণ আদায় সহ শাস্তির ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন ভুক্তভুগী পরিবার।
চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবদুল জব্বার বলেন, পুর্ব বড় ভেওলায় ক্ষেতের ফসল নষ্ট করে দেওয়ার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

comment / reply_from