• Tuesday, 07 February 2023

ঘূর্ণিঝড় মানদৌসের আঘাতে তামিলনাড়ুতে নিহত ৪ জন

ঘূর্ণিঝড় মানদৌসের আঘাতে তামিলনাড়ুতে নিহত ৪ জন

১০ ডিসেম্বর শনিবার ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় মানদৌসের আঘাতে অন্তত ৪ জন নিহত হয়েছে। ভারি বৃষ্টি এবং শক্তিশালী বাতাসের কারণে রাজ্যের বেশ কয়েকটি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে ও বিদ্যুৎবিভ্রাট দেখা দিয়েছে। এ রাজ্যের শীর্ষ কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন জানিয়েছেন, গত শুক্রবার গভীর রাতে ঘূর্ণিঝড় মানদৌস ১৮৫টি বাড়ি এবং ঝুপড়ি ক্ষতিগ্রস্ত করেছে। এছাড়াও ঝড়ে গাড়ি নির্মাতা ও প্রযুক্তি সংস্থাগুলোর কেন্দ্রস্থল রাজ্যের রাজধানী চেন্নাইয়ে ৪০০টি গাছ উপড়ে পড়েছে।

ত্রাণকর্মীসহ প্রায় ২৫ হাজার মানুষ ত্রাণকাজে নিয়োজিত রয়েছে ও ২০১টি ত্রাণশিবিরে ৯ হাজারেরও বেশি মানুষকে নিরাপদে স্থানান্তরিত করা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের সময় এম কে স্ট্যালিন সাংবাদিকদের বলেন, ‘আমরা এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করছি।’

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় মানদৌস শ্রীলঙ্কা অতিক্রম করার সাথে সাথে দুর্বল হয়ে পড়ে। সেখানে ঝড়ের ফলে উচ্চ বায়ুদূষণের কারণে গত শুক্রবার স্কুলগুলো বন্ধ করে দেওয়া হয়।

ভারতের আবহাওয়া বিভাগ গত শনিবার টুইটে জানায়, ঘূর্ণিঝড় মানদৌস আস্তে আস্তে একটি নিম্নচাপে পরিণত হবে বলে আশা করা হচ্ছে। -সূত্র : রয়টার্স

comment / reply_from