• Thursday, 09 February 2023
গৌরীপুর মুক্ত দিবসে র‍্যালি, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

গৌরীপুর মুক্ত দিবসে র‍্যালি, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

শামীম খান,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি।
ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে গৌরীপুর মুক্তদিবস পালন করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা ও  মুক্তিযোদ্ধার সন্তানবৃন্দের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও সকল শহীদদের প্রতি দোয়ার আয়োজন করা হয়।
 
সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের সঞ্চালনায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও ইউএনও হাসান মারুফের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।  
 
আলোচনা সভায় বক্তব্য রাখেন ওসি মাহমুদুল হাসান, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা কমান্ডার আব্দুর রহিম,বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মুফতি, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধার সন্তান রমিজ উদ্দিন স্বপন, প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক ফরিদ উদ্দিন,বীর মুক্তিযোদ্ধা রহিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধার সন্তান মশিউর রহমান কাউসার প্রমুখ। প্রসংগত উল্লেখ্য যে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এই দিনে গৌরীপুর উপজেলায় মুক্তিযোদ্ধাদের হামলায় পাক হানাদার বাহিনী ৭ ডিসেম্বর দিনগত রাতে শহর ছেড়ে রেলযোগে গৌরীপুর থেকে পালিয়ে যায়। ওইদিন রাতেই মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার রফিকুল ইসলামের নেতৃত্বে একদল মুক্তিযোদ্ধার নিকট গৌরীপুর থানায় অবস্থানরত পুলিশ ও রাজাকাররা আত্মসমর্পন করে।

comment / reply_from