• Saturday, 04 February 2023
গৌরনদীতে প্রকাশ্যে দু’দফায় সাংবাদিককে পি-টি-য়ে আ-হ-ত, ছাত্রলীগ নেতা বহিষ্কার

গৌরনদীতে প্রকাশ্যে দু’দফায় সাংবাদিককে পি-টি-য়ে আ-হ-ত, ছাত্রলীগ নেতা বহিষ্কার

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ॥
বরিশালের গৌরনদীতে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে স্থানীয়ভাবে উদ্যাপিত নানা কর্মসূচির প্রকাশিত সংবাদে নাম না আসায় চিহ্নিত সন্ত্রাসী ও তার সহযোগীরা প্রকাশ্যে দুইদফা হামলা চালিয়ে এক সাংবাদিককে গুরুত্বর আহত করেছে। একপর্যায়ে ওই সাংবাদিককে অপহরনের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে হামলাকারীরা।

মুমূর্ষ অবস্থায় আহত সাংবাদিক মোল্লা ফারুক হাসানকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী পৌর এলাকার টরকী বন্দর ভিক্টোরী মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায়। এ ঘটনায় রোববার (১৮ ডিসেম্বর) সকালে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আহত সাংবাদিক মোল্লা ফারুক হাসান সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির গৌরনদী উপজেলা শাখার সভাপতি।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে হাসপাতালে শষ্যাশয়ী সাংবাদিক মোল্লা ফারুক হাসান বলেন, শনিবার (১৭ ডিসেম্বর) শেষ বিকেলে তিনি বাড়ি থেকে টরকী বন্দরের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় কসবা এলাকার চিহ্নিত সন্ত্রাসী পদ-পদবিহীন সরকার দলের নেতা পরিচয়দানকারী
গৌরনদী পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাসেদ হাওলাদার ও তার সহযোগীরা মোটরসাইকেল নিয়ে ব্যারিকেট দিয়ে তার পথরোধ করে। একপর্যায়ে বিজয় দিবসের প্রকাশিত সংবাদে তার (রাসেদ) নাম না আসার অজুহাতে অর্তকিতভাবে হামলা চালিয়ে সাংবাদিককে মারধর করে মোটরসাইকেলে তুলে অপহরনের চেষ্টা চালায়।

প্রাণবাঁচাতে সাংবাদিক ফারুক দৌঁড়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে আশ্রয় নেন। হামলাকারীরা ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে প্রকাশ্যে দ্বিতীয় দফায় সাংবাদিক ফারুককে পিটিয়ে গুরুত্বর আহত করে।

সাংবাদিকের ওপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতী দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দরা। একই দাবিতে রোববার সকালে গৌরনদী উপজেলা প্রেসক্লাবের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

গৌরনদী উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, বরিশাল মেট্রো নির্বাহী সম্পাদক মোল্লা ফারুক হাসানকে হত্যার উদ্দেশ্যে অপহরণের ব্যর্থ হয়ে সন্ত্রাসী হামলার দায়ে সেই ছাত্রলীগের সভাপতি রাসেদ হাওলাদারকে সাময়িক বহিষ্কারের বিষয়টি উপজেলা ছাএলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

comment / reply_from