• Saturday, 04 February 2023
গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সের বৈদ্যুতিক তার চুরি

গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সের বৈদ্যুতিক তার চুরি

মইনুল হক মৃধা, রাজবাড়ীঃ
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের বৈদ্যুতিক সার্ভিস তার সোমবার দিবাগত মধ্যরাতে চুরি হয়েছে। এতে স্বাস্থ্য কমপ্লেক্সে 
প্রায় ১৫ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। সোমবার রাত দেড়টার দিকে দুর্বৃত্তরা মিটার থেকে মুল সংযোগকৃত সার্ভিস তার কেটে নেয়ায় সমস্যার সৃষ্টি হয়। 
 
মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পশ্চিম পাশের মূল ভবনের মিটারের সাথে সংযোগকৃত চারটি মোটা তার কেটে ফেলেছে দুর্বৃত্তরা। তারের কিছু অংশ পাশে পড়ে আছে। বিদ্যুৎ না থাকায় জেনারেটর চালিয়ে হাসপাতালের কাজ পরিচালনা করা হচ্ছে। এর আগে গত সপ্তাহে আরেকবার দিনের বেলায় হাসপাতালের তার কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। 
 
হাসপাতালের দায়িত্বরত নৈশ প্রহরী তরিকুল ইসলাম বলেন, ভোররাতের দিকে দুর্বৃত্তরা হাসপাতালের বৈদ্যুতিক খুটি থেকে মিটারের সাথে সংযোগ দেয়া মোটা সার্ভিস তার কেটে ফেলে। তবে তার নিতে পারেনি। এক সপ্তাহ আগেও দিনের বেলায় আরেকবার তার কেটে নেয় দুর্বৃত্তরা। বিষয়টি উর্দ্বোতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে। একই সাথে বিদ্যুৎ বিভাগকেও খবর দেওয়া হয়। 
 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ মো. আমীরুল হক ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা শাহ মো. শরীফুল ইসলাম দাপ্তরিক কাজে প্রশিক্ষণে ঢাকায় অবস্থান করায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 
 
স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসা কর্মকর্তা ডাঃ শরীফুল ইসলাম বলেন, সোমবার দিবাগত রাত অনুমান দেড়টার দিকে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। সকালে ঘুম থেকে উঠে জানতে পারি তার চুরি হয়ে গেছে। প্রায় ১০ ফুটের মতো মিটারের সাথে সংযোগকৃত মোটা তার দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গেছে। ৬দিন আগে গত বুধবার দুর্বৃত্তরা সকালের দিকে তার কেটে নিয়ে যায়। 
 
তিনি বলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুধবার আসলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন। আপাতত দ্রুত সংযোগ দিতে বিদ্যুৎ বিভাগকে অবগত করলে বেলা ৪টার দিকে সংযোগ দেন। তার আগে জেনারেটর চালিয়ে কার্যক্রম পরিচালনা করি। কোয়াটারে সংযোগ না থাকায় পানির অভাবে ভোগান্তিতে পড়তে হয়।

comment / reply_from