• Friday, 03 February 2023
গোয়ালন্দ পদ্মার চর থেকে  বালু মাটি উত্তোলন বন্ধের কঠোর হুশিয়ারী

গোয়ালন্দ পদ্মার চর থেকে বালু মাটি উত্তোলন বন্ধের কঠোর হুশিয়ারী

মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো. জাকির হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ আমিরুল হক শামীম, গোয়ালন্দ ঘাট থানার সেকেন্ড অফিসার এসআই মো.  মনির হোসেন, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য নির্মল চক্রবর্তী, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি রাশেদ রায়হানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেজন্য ব্যবস্থা নেয়া, পদ্মা নদীর চর থেকে ভেকু দিয়ে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ, অবৈধভাবে পুকুর ও নদী থেকে ড্রেজিং দিয়ে বালু মাটি উত্তোলন বন্ধ, মহাসড়কে ট্রাকে খোলাভাবে বালু মাটি বহন না করা, মাদক, চুরি, বাল্যবিবাহ, রাতে ফেরিতে জুয়ার আসরসহ উপজেলার আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা এবং সেগুলো বাস্তবায়ন করা নিয়ে আলোকপাত করা হয়।

বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী বলেন, পুকুর চুরির চেয়ে আমরা মাছ চুরির বেশী গুরুত্ব দিই। যেখানে ধরতে হবে পুকুর চোরকে। দৌলতদিয়া পোড়াভিটা ও যৌনপল্লীতে যেভাবে মাদক কেনাবেচা হয় এবং যারা এর সাথে সংশ্লিষ্ট তাদের কে আগে ধরতে হবে। আমরা অধিকাংশ সময় দেখি যারা মাদক সেবন করে, তাদেরকেই শুধু আইনের আওতায় আনা হচ্ছে, কিন্তু যারা দৌলতদিয়া ঘাট অঞ্চলে মাদকের গডফাদার তাদেরকে আগে আইনের আওতায় আনতে হবে। তিনি আরো বলেন, প্রতিটা আইনশৃঙ্খলা সভায় মাদকের স্বর্গরাজ্য  পোড়াভিটা নিয়ে কথা হয়, এই জায়গাটি যদি সরকারের বা রাজবাড়ী পৌরসভার হয় তাহলে রাজবাড়ী জেলা প্রশানকের সাথে কথা বলে এই পোড়াভিটা ভেঙে কোন স্কুল, কলেজ, মসজিদ বা যেকোন ভালো কাজের জন্য তা নির্মাণ করা হোক। আমি চাই দৌলতদিয়া ঘাটসহ গোয়ালন্দ উপজেলাটি মাদকমুক্ত শহর হোক।

বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান বলেন, দৌলতদিয়া ইউনিয়নের পদ্মার পাড় কলাবাগান এলাকায় ভেকু দিয়ে মাটি কেটে রাতের আঁধারে বিভিন্ন ইটভাটায় বিক্রি করছে এমন খবর শুনে আমরা কয়েকদিন আগে সেখানে গিয়েছিলাম কিন্তু কাউকে পাইনি,তারা খবর শুনে ভেকু ও ট্রাক রেখে পালিয়ে যায়। এরপর মহাসড়ক থেকে কয়েকটি মাটির ট্রাক জব্দ করে মামলার মাধ্যমে তাদের জরিমানা করা হয়েছে। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করেই আবারো রাতের আঁধারে মাটি বিক্রি শুরু করেছে। তিনি আরো বলেন, পুকুর ও নদী থেকেও যারা অবৈধভাবে ড্রেজিং বসিয়ে বালু, মাটি উত্তোলন করে বিক্রি করছে তাদেরকেও খুব দ্রুত মিয়মিত মামলার আওতায় আনা হবে।

comment / reply_from