• Thursday, 09 February 2023
গোয়ালন্দে ৬০০ ফুটের পতাকা নিয়ে  আনন্দ উল্লাস

গোয়ালন্দে ৬০০ ফুটের পতাকা নিয়ে আনন্দ উল্লাস

মইনুল হক মৃধা, রাজবাড়ীঃ
ফুটবল বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনা জয় পাওয়ায় রাজবাড়ীর গোয়ালন্দে ৬'শত ফুটের পতাকা নিয়ে আনন্দ মিছিল করেছেন আর্জেন্টিনা সমর্থকরা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে গোয়ালন্দ শহীদ মুক্তিযোদ্ধা ফকির মহিউদ্দিন আনসার ক্লাব চত্বর থেকে র‌্যালিটি বাজার হয়ে মহাসড়ক দিয়ে পৌর জামতলা প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েকশত ছোট-বড় নানান শ্রেনী পেশার আর্জেন্টিনা সমর্থকরা গায়ে জার্সি পড়ে  এসে অংশ নেয়। এ সময় মেসি ভক্তদের স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। বাঁশি ও ব্যানপার্টির তালে তালে মেতে ওঠেন তারা। এলাকার বাসা-বাড়ি, দোকান থেকে শিশুসহ বিভিন্ন বয়সের লোকজন উপভোগ করেন এবং সাড়কের দুপাশে দাঁড়িয়ে থাকা   জনতা তাদের হাত নেড়ে অভিবাদন জানান।

আনন্দ মিছিলের অন্যতম সদস্য ও আয়োজক  গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর মো. নাসির উদ্দিন রনি বলেন, বাংলাদেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনা সমর্থন করে। আমি ম্যারাডোনার সময় থেকেই আর্জেন্টিনার ভক্ত। তাই প্রিয় দলকে শুভেচ্ছা জানিয়ে এই আনন্দ র‌্যালি করেছি। যেহেতু এবার মেসির শেষ বিশ্বকাপ তাই এ বিশ্বকাপটি খুবই স্পেশাল ছিলো। আমরা এ বিশ্বকাপ জয়ে সার্থক হয়েছি। তাই আমরা আজ ৬'শত ফুটের পতাকা হাতে নিয়ে এই আনন্দ মিছিল উদযাপন করছি। তিনি আরো বলেন, আমি আর্জেন্টিনার সামর্থক হিসাবে গত ১০ ডিসেম্বর ১৫০ টি মোটরসাইকেল নিয়েও শোডাউন দিয়েছি।

র‍্যালিতে অংশগ্রহণকারী আর্জেন্টিনা সমর্থক ও পৌর ছাত্রলীগের সভাপতি মো. রাতুল আহম্মেদ সজল বলেন, ‘ফুটবল খেলা আমার খুব পছন্দ।আর্জেন্টিনার দলের অনেক খেলোয়াড়দের খেলাই আমাকে মুগ্ধ করে। তাদের মধ্যে মেসি সবচেয়ে প্রিয়। তাই আজকের আয়োজনে আমি অংশগ্রহণ করেছি এবং প্রিয় দলের জয়ের জন্য আমরা সার্থক হয়েছি।

পাশে দাঁড়ানো আর্জেন্টিনার আরেক সমর্থক রেজাউল মুন্সী বলেন, ‘খেলা নিছক একটা আনন্দ। দিন শেষে আমরা সবাই মানুষ। গত রবিবার রাতে ফ্রান্সের সাথে আর্জেন্টিনার শেষ হয়েছে বাগযুদ্ধ। শেষমেষ আমরা জয়ী হয়েছি। তাই আনন্দ করতে আজ আমাদের এ আয়োজনে শত শত আর্জেন্টিনার সমর্থক অংশগ্রহণ করেছে।’

comment / reply_from