• Tuesday, 07 February 2023
গোয়ালন্দে জমকালো আয়োজনে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী পালন

গোয়ালন্দে জমকালো আয়োজনে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে প্রথম আলোর ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবারর (১০ নভেম্বর) সন্ধ্যায় পালিত হয়েছে। গোয়ালন্দ বন্ধুসভার আয়োজনে গোয়ালন্দ বাজার বেবী ফার্মেসীর তৃতীয় তলায় বন্ধুসভার সহ সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হক পলাশের বেহালার সুরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
 
বন্ধুসভার বইমেলা সম্পাদক আদ্রিতা রায়হান সিমি ও সদস্য অনন্যা হোসাইনের সঞ্চালনায় প্রথম পর্বে আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি এম রাশেদুল হক। আলোচনা সভায় বক্তব্য রাখেন গোয়ালন্দ উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, রাজবাড়ী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ফকীর মোহাম্মদ নূরুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জাকির হোসেন, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, রাজবাড়ীর পিটিআইয়ের ইনস্ট্রাক্টর মফিজুল ইসলাম তানসেন, বন্ধুসভার সাধারণ সম্পাদক মোঃ শামসুল হক। সমাপনী বক্তব্য দেন বন্ধুসভার সভাপতি মুহাম্মদ বাবর আলী। 
 
আলোচনা সভায় বক্তারা বলেন, প্রথম আলো সৃষ্টির পর থেকে সৃজনশীল সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। নিজস্ব আঙ্গিকে সব সময় ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করে যাচ্ছে। 
 
প্রথম আলো ভালোর সাথে থেকে আলোর পথ দেখাচ্ছে। তারই ধারা বাহিকতায় সত্যে তথ্যের ওপর নির্ভর করে প্রথম আলো এগিয়ে চলছে। আমরাও প্রথম আলোর এ ধারার সঙ্গে আছি। তাদের সাথে থেকে পরিবর্তনের সাথী হতে চাই। তারা সারা দেশেই তাদের প্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রেও হিসাব করে আগায়। যে কারণে আজ দেশ সেরা কাগজ হিসেবে প্রতিষ্ঠিত। আর ব্যাপক এই পরিবর্তনের মূল নেতা মতিউর রহমানের পক্ষেই কেবল সম্ভব।
 
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বন্ধুসভার সহসভাপতি জীবন চক্রবর্তীর সঞ্চালনায় প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ী বিজয়ী তিন শিক্ষার্থীর হাতে পুরুষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে বন্ধুসভার সাবেক উপদেস্টা পদোন্নতিপ্রাপ্ত হয়ে রাজবাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করায় প্রফেসর ফকীর মোহাম্মদ নূরুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া বন্ধুসভার উপদেস্টা গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের নবনির্বাচিত সভাপতি মোঃ সিদ্দিক মিয়া ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুর রহমান পারভেজকেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
 
পরে বন্ধুসভার সদস্য নিঝুম আক্তার, রিদয় সূত্র ধর, সজিব শাহরিয়ার এবং ইমদাদুল হক পলাশ সঙ্গীত পরিবেশন করেন।

comment / reply_from