• Tuesday, 07 February 2023

গোলাপবাগ থেকে বিএনপি’র নতুন কর্মসূচি ঘোষণা

গোলাপবাগ থেকে বিএনপি’র নতুন কর্মসূচি ঘোষণা

সরকারের পদত্যাগ, বিরোধীদলীয় নেতাকর্মীদের মুক্তি, গুমের শিকার সব নাগরিককে উদ্ধার এবং অন্তর্বর্তীকালীন সরকারের দাবিসহ ১০ দফা ঘোষণা করেছে বিএনপি। এ সমাবেশ থেকে আগামী কর্মসূচিও ঘোষণা করেছে এ দলটি।

যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে ২৪ ডিসেম্বর দেশের প্রতিটি জেলা, উপজেলায় ও ইউনিটে গণমিছিল এবং গণবিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা। এ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ নয়াপল্টন থেকে গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে ১৩ ডিসেম্বর একই কর্মসূচি পালন করবে বিএনপি।

১০ ডিসেম্বর শনিবার বিকেলে রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা দেন সমাবেশের প্রধান অতিথি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘১০ দফা আদায়ে আন্দোলন, বিক্ষোভ যুগপৎভাবে পালন করব। যুগপৎ আন্দোলনের জন্য যে যে দল রাজি হয়েছে, তাদের সঙ্গেও আমরা এই দফাগুলো নিয়ে আলোচনা করেছি। তারাও সম্মতি দিয়েছে।’

খন্দকার মোশাররফ আরও জানান, বিএনপির মিত্র রাজনৈতিক দল এবং সংশ্লিষ্ট সব গোষ্ঠীর সঙ্গে আলোচনা করে এ ১০ দফা ঠিক করা হয়েছে। সরকার আজকের এ গণসমাবেশে বাধা দেওয়ার জন্য নানান ষড়যন্ত্র করেছে।

comment / reply_from