• Tuesday, 07 February 2023
গাইবান্ধা-৫ আসনে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ চলছে

গাইবান্ধা-৫ আসনে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ চলছে

গাইবান্ধা জেলা প্রতিনিধি: আজ বুধবার আলোচিত গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে দ্বিতীয় দফায় উপ নির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছে ভোটারগণ। রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, সুষ্ঠুভাবে নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক অবস্থা স¤পর্কে জানতে ১৪৫টি ভোট কেন্দ্রে ১ হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

যা পর্যবেক্ষণের জন্য উচ্চপর্যায়ের মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন। গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেন বলেন, যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিজিবি, র‌্যাব ও পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে। এ নির্বাচনে ৪ জন প্রার্থী
প্রতিদ্বন্দ্বিতা করছে। আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী এএইচএম গোলাম শহিদ রঞ্জু (লাঙ্গল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা) ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমানকে (ট্রাক)।

উল্লেখ্য, ১২ অক্টোবর উপ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে প্রথমে গোপন কক্ষে একাধিক ব্যক্তি প্রবেশ করায় ভরতখালি উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং সাঘাটা উপজেলার রামনগর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরবর্তীতে দফায় দফায় ৫১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে ইসি। পরে এ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণ স্থাগিত করা হয়। তদন্ত শেষে ৬ নভেম্বর আগারগাঁওয়ে নির্বাচন অফিস ৪ জানুয়ারি দ্বিতীয় দফায় উ পনির্বাচনের তারিখ ঘোষণা করেন। ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। দুই উপজেলার ১৭টি ইউনিয়নে মোট ভোটার ৩ লক্ষ ৩৯ হাজার ৭৪৩ জন।

comment / reply_from