• Friday, 27 January 2023
গাইবান্ধায় উপ নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে জামানত ফেরত চাইলেন স্বতন্ত্র প্রার্থী

গাইবান্ধায় উপ নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে জামানত ফেরত চাইলেন স্বতন্ত্র প্রার্থী

মোঃতৌহিদুর রহমান তুহিন গাইবান্ধা : 
কারচুপি ও ভোট ডাকাতির আশঙ্কায় গাইবান্ধা-৫(সাঘাটা-ফুলছড়ি) আসনের স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। 
 
রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি নিজের জামানতের টাকা ফেরত চান।নাহিদুজ্জামান নিশাদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন।
 
সংবাদ সম্মেলনে এ স্বতন্ত্র প্রার্থী জানান,নির্বাচন কমিশন প্রতিশ্রুতি দিয়েছিল একটি সুষ্ঠু,সুন্দর, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের। কিন্তু সেটা গত ১২ অক্টোবরে করতে পারেনি। ভোট ডাকাতির মাধ্যমে উপহাস করেছে কমিশন। বিশেষ এক প্রার্থীর কর্মী ও বহিরাগত সন্ত্রাসীরা জোড়-জবরদস্তি,হুমকি-ধামকি ও মারপিট করেছে।সাধারণ ভোটারদের ভোটকেন্দ্র থেকে বের করে দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করে নিজেরাই ভোট দিয়েছে। আমার এবং প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীদের উপর আক্রমণসহ নানা অপকর্মের স্বাক্ষী হয়েছে সাঘাটা-ফুলছড়িবাসী। চিহ্নিত ভোট ডাকাতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি কমিশন। সুতরাং কমিশন ফের ভোটের তফশিল ঘোষণা করে আবার প্রহসন করতে চাচ্ছে। আমি আমার জামানতের টাকা ফেরত পাওয়ারও দাবি করছি।
 
এ সংবাদ সম্মেলনে সাঘাটার জুমাড়বাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রুস্তম আলী আকন্দ,বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম,অবসরপ্রাপ্ত সেনা সদস্য রফিকুল ইসলাম মুকুল,জয়নাল আবেদিন উপস্থিত ছিলেন ।
 
 
গাইবান্ধা-৫ আসনের নির্বাচিত সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আসনটিতে ১২ অক্টোবর উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে নানা অভিযোগ উঠায় ৫১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।
 
 
 

comment / reply_from